বাউফলে নির্বাচনী সহিংসতা, ইউপি সদস্যকে কুপিয়ে জখম


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:৩১ অপরাহ্ন, ১৬ই মে ২০২৪


বাউফলে নির্বাচনী সহিংসতা, ইউপি সদস্যকে কুপিয়ে জখম
প্রতীকী ছবি।

পটুয়াখালীর বাউফলে বগা ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মো. সাইদুর রহমান ওরফে সুমনকে (৪০) উপজেলা পরিষদ নির্বাচনী সহিংসতা কেন্দ্র করে ৫/৬ জনের একটি দল এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করে।


বৃহস্পতিবার (১৬ মে) উপজেলার বগা ইউনিয়নের শাপলাখালী মোড় এলাকায় এ ঘটনা ঘটে। আহত ব্যক্তিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আরও পড়ুন: বাউফলে স্কুলের ছাদে বিদ্যুৎস্পৃষ্টে শিক্ষার্থীর মৃত্যু  


উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সুমনকে কুপিয়ে জখম করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সুমন উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদারের ভাগ্নে।


পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত বুধবার রাতে রাজনগর এলাকায় আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মোশারেফ হোসেন খানের সমর্থকদের ধাওয়া দেয় ঘোড়া প্রতীকের সমর্থকেরা।


ওই ঘটনার জেরে আজ বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে উপজেলার শাপলাখালী মোড় এলাকায় আনারস প্রতীকের কয়েকজন কর্মী ইউপি সদস্য সুমনকে কুপিয়ে গুরুতর জখম করে ফেলে রেখে যায়। সুমন তখন রিকশায় ছিলেন।


স্থানীয় লোকজন আহত সুমনকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থা গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।


বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোনিত কুমার গায়েন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাতের ঘটনার জেরে সকালের ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’


নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ২১ মে মঙ্গলবার নির্বাচনের দিন ধার্য রয়েছে।


আরও পড়ুন: বাউফলে তিন শিক্ষাপ্রতিষ্ঠানের কেউই পাস করেনি


বাউফল উপজেলা পরিষদ নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। তাঁরা সবাই আওয়ামী লীগের নেতা-কর্মী। তাঁদের মধ্যে আনারস প্রতীকের মোশারেফ হোসেন খানকে সমর্থন দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ স ম ফিরোজ । তাঁর (মোশারেফ) পক্ষে সরাসরি সংসদ পুত্র রায়হান সাকিব প্রচারণা চালাচ্ছেন। অপরদিকে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাউফল পৌরসভার মেয়র মো. জিয়াউল হক সমর্থন দিয়েছেন ঘোড়া প্রতীকের আবদুল মোতালেব হাওলাদারকে। তিনি (জিয়াউল) ঘোড়া প্রতীকের পক্ষে প্রচারণা চালাচ্ছেন।


এছাড়া আরও দুই প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচন করছেন বেশ জোরেশোরে। তাঁরা হলেন কালিশুরী ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক সজল কুমার হালদার তাঁর প্রতীক দোয়াত-কলম। কাপ পিরিচ প্রতীকের বিমান বাহিনীর সাবেক উইং কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল খ ম মসিউর রহমান ওরফে লাবলু।



আরএক্স/