বজ্রপাতে ১৩ জনের মৃত্যু, ক্ষতিপূরণ ঘোষণা জেলা প্রশাসনের


Janobani

সুজন চক্রবর্তী, আসাম (ভারত)

প্রকাশ: ০২:৪৮ অপরাহ্ন, ১৭ই মে ২০২৪


বজ্রপাতে ১৩ জনের মৃত্যু, ক্ষতিপূরণ ঘোষণা জেলা প্রশাসনের
প্রতীকী ছবি।

ভারতের দক্ষিণবঙ্গের মালদায় বজ্রবিদ‍্যুৎসহ বৃষ্টিতে মৃত্যু হয়েছে ১৩ জনের। 


বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে বজ্রসহ বৃষ্টি নামে মালদহে। পুরাতন মালদহের সাহাপুরে একইসঙ্গে তিনজনের মৃত্যু হয়। আম বাগানে আম কুড়ানো ও পাহাড়ার কাজ করার সময় বাজ পড়ে মৃত্যু হয় ওই তিনজনের। 


আরও পড়ুন: কুমিরের সাথে লড়াই করে বোনকে বাঁচালো তরুণী, পাচ্ছেন রাজকীয় সম্মাননা


মারা যাওয়া ওই তিন ব্যক্তি হলেন, চন্দন সাহানি (৪০), রাজ মৃধা (১৬) ও মনোজিৎ মণ্ডল (২১)। মৃতদের পরিবারকে দুই লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে ঘোষণা করেছেন জেলাশাসক নীতিন সিংহানিয়া।


অন্যদিকে, গাজোলের আদিনাতে আম বাগানে বজ্রপাতে মারা যান একাদশ শ্রেণির ছাত্র অসিত সাহা (১৯)। ঝড়ের সময় আমবাগানে আম কুড়াতে গিয়ে ঘটে এই ঘটনা।


এছাড়া, হরিশচন্দ্রপুর এক নম্বর ব্লকের কুরশাডাঙায় কৃষিকাজ করতে গিয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু হয়। তারা হলেন, নয়ন রায় (২৩) ও প্রিয়াঙ্কা রায় (২০)। 


মালদহজুড়ে পুরাতন মালদহে তিনজন, হরিশ্চন্দ্রপুরে দুই জন, মানিকচকে দুইজন এবং রতুয়া, গাজোল ও ইংরেজবাজারে অন্তত একজন করে বজ্রপাতে মৃত্যু হয়। 


আরও পড়ুন: এক ভিসায় ভ্রমণ করা যাবে উপসাগরীয় ৬ দেশ


এছাড়া, বজ্রপাতে এক গৃহবধূসহ আরও দুইজন আহত হন। তাদের মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা চলছে বলে জানিয়েছে সেখানকার জেলা প্রশাসন। 


এদের মধ্যে একজন ইংরেজ বাজারের বুধিয়ার ফাতেমা বিবি, অন্যজন পুরাতন মালদহের সাহাপুরের বাসিন্দা অষ্টম শ্রেণীর ছাত্র দুল্লু মণ্ডল। সকাল থেকে প্রচন্ড গরমের পর দুপুরে হঠাৎ ঝড়-বৃষ্টি নামে। এর পরেই ঘটে এমন ঘটনা।


আরএক্স/