সংবাদ সম্মেলনে কটূক্তিমূলক মন্তব্য করে পদ হারালেন যুব মহিলা লীগের নেত্রী


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১০:০৭ অপরাহ্ন, ১৮ই মে ২০২৪


সংবাদ সম্মেলনে কটূক্তিমূলক মন্তব্য করে পদ হারালেন যুব মহিলা লীগের নেত্রী
ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারকে নিয়ে কটূক্তি মূলক মন্তব্য করায় যশোর সদর উপজেলা যুব মহিলা লীগের আহ্বায়ক ও যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ফাতেমা আনোয়ারকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। 


শনিবার (১৮ মে) বাংলাদেশ যুব মহিলা লীগের সভাপতি ডেইজি সারোয়ার ও সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।


জানা গেছে, বৃহস্পতিবার (১৬ মে) যশোর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে বিরুপ মন্তব্য করেন করেন। তার এমন মন্তব্যের পর আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। এ ঘটনায় তীব্র প্রতিবাদ জানায় যশোর জেলা আওয়ামী লীগ। একইসাথে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে দলীয় পদ থেকে বাতিল ও সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য লিখিত সুপারিশ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।


আরও পড়ুন: বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন সেতুমন্ত্রীর


শুক্রবার (১৭ মে) রাতে যশোর জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ওহিদুল ইসলাম তরফদারের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, যশোর সদর উপজেলা যুব মহিলা লীগের আহ্বায়ক ও আসন্ন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী ফাতেমা আনোয়ার প্রেসক্লাবে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করেন। ওই সম্মেলনে তিনি প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে এমন মন্তব্য করেন।


তার ওই মন্তব্যের বিষয়টি যশোর জেলা আওয়ামী লীগের দৃষ্টি এড়ায়নি। যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন এবং সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছিলেন। সেই সাথে তাকে যুব মহিলা লীগের আহ্বায়ক পদ ও প্রাথমিক সদস্যপদ বাতিলসহ কেন্দ্রের কাছে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়ার জন্য জোর সুপারিশও করা হয়েছে।


আরও পড়ুন: শেখ হাসিনা বাংলাদেশের রূপান্তরের রূপকার: ওবায়দুল কাদের


ওই বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে, ফাতেমা আনোয়ারের স্বামী আনিসুর রহমান লিটন ওরফে ফিঙ্গে লিটন পুলিশের মোস্ট ওয়ান্টেডভুক্ত একজন আসামি। তিনি খুন-গুম, মাদক, সোনা, অস্ত্র চোরাচালানসহ একাধিক অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত। তিনি বেশকিছু দিন ধরে দেশের বাইরে পলাতক অবস্থায় আছেন। এমনকি দেশের শীর্ষ সন্ত্রাসীদের তালিকায়ও তার নাম রয়েছে।


এ বিষয়ে যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন জানান, ফাতেমা আনোয়ার প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে কটূক্তিমূলক বক্তব্য প্রদান করেছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য যুব মহিলা লীগের আহ্বায়ক পদ ও প্রাথমিক সদস্য পদ বাতিলসহ কেন্দ্রের কাছে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।


এ বিষয়ে অভিযুক্ত ফাতেমা আনোয়ার সাংবাদিকদের বলেন, একজন রাষ্ট্রনায়ককে নিয়ে কেউ কথা বা কোনো মন্তব্য করবে এটা রাষ্ট্রের একজন নাগরিকের অধিকার। আমার বিরুদ্ধে জেলা আওয়ামী লীগ দলীয়ভাবে যে সিদ্ধান্ত নিয়েছে, এটা আমার প্রতি অবিচার হয়েছে বলে আমি মনে করছি।


এমএল/