বিশ্বকাপের শুরু থেকেই খেলবেন তাসকিন!


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০২:১৪ অপরাহ্ন, ২৫শে মে ২০২৪


বিশ্বকাপের শুরু থেকেই খেলবেন তাসকিন!
ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে সিরিজের ৪ ম্যাচে টানা খেলা তাসকিন পঞ্চম ম্যাচের আগে চোট পান। তাকে বিশ্বকাপ দলে রাখা নিয়ে বেশ চিন্তায় পড়ে যায় নির্বাচক প্যানেল। সর্বশেষ সহ-অধিনায়কের মর্যাদা দিয়ে বিশ্বকাপ দলে রাখা হয় তাকে।


তবে দলের অন্যতম পেসার চোটের কারণে খেলতে পারছেন না যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে। এমনকি খেলা হচ্ছে না যুক্তরাষ্ট্র ও ভারতের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচও।


আরও পড়ুন: বাংলাদেশের বিশ্বকাপ ম্যাচের টিকিট অর্ধেক দামে বেচতে চায় দর্শকরা


বর্তমানে এই পেসারের চোটের দ্রুত উন্নতি হচ্ছে। ফলে বিশ্বকাপের প্রথম থেকেই তাসকিনকে পাওয়ার ব্যাপারে আশাবাদী  বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।


টিম ম্যানেজমেন্ট আশা করছে, বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই তাসকিনকে পাওয়া যাবে। যুক্তরাষ্ট্রে এমআরআই রিপোর্ট পেয়েছেন তাসকিন। সেটা দেখেই টাইগার পেসারের বিশ্বকাপের শুরু থেকে খেলার ব্যাপারে আশাবাদী বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।


আরও পড়ুন: শান্তকে বিশ্রাম দিয়ে সাকিবকে অধিনায়ক করার পরামর্শ আশরাফুলের


ক্রিকেট ভিত্তিক ভারতীয় ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া সাক্ষাতকারে দেবাশীষ বলেন, 'তাসকিনের উন্নতি খুবই ভালো ও সন্তোষজনক। সে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে ও জিম করছে। রানিংও শুরু করছে, আর কয়েকদিন পর আমরা তাকে বল করতে দেবো। আমরা কেবলই রিপোর্টটা পেয়েছি আর মনে হচ্ছে তার চিড়টা প্রায় ঠিক হয়ে গেছে।'


তিনি আরও জানান, 'আমরা এখন তাকে ছোট রান আপে বল করতে দেবো। আস্তে আস্তে ইন্টেনসিটি বাড়বে। দৌড়াতে তার কোনো সমস্যাও হয়নি। এখন তার থ্রো সেশন করবো আর এরপর আস্তে আস্তে ছোট রানআপে বল করাবো। আমরা আশা করছি, এভাবে চললে বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই তাকে পাবো।'


জেবি/আজুবা