সংসদ সদস্য আনার হত্যা

শিলা‌স্তির সঠিক বিচার চান দাদা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩১ অপরাহ্ন, ২৫শে মে ২০২৪


শিলা‌স্তির সঠিক বিচার চান দাদা
ছবি: সংগৃহীত

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা শিলা‌স্তি রহমানের বাড়ি টাঙ্গাইলের নাগরপু‌র উপজেলায়। তার জন্ম‌ নাগরপু‌রে হ‌লেও বড় হ‌য়ে‌ছেন ঢাকায়। দুইবো‌নের ম‌ধ্যে শিলা‌স্তি রহমান বড়। 


শনিবার (২৫ মে) দুপুরে শিলাস্তি রহমানের গ্রামের বাড়ি উপজেলার ধুব‌ড়িয়া ইউনিয়নের পাইসানা গ্রা‌মে গিয়ে দেখা গে‌ছে,  দোতলা ভবন বিশিষ্ট বা‌ড়ির সম্পূর্ণটাই ফাঁকা প‌ড়ে র‌য়ে‌ছে। শুধু তাই নয়, পাশের টিনের ঘরে তালা ঝুলছে। কক্ষগু‌লোর ভেত‌রে নেই কোনো ধরনের আসবাবপত্র। দীর্ঘদিন ধ‌রে বাড়ি‌তে কেউ না থাকায় আর্বজনা প‌ড়ে র‌য়ে‌ছে ঘ‌রে ও ঘরের বাইরে। ত‌বে এলাকার কেউই তা‌কে চে‌নেন না। 


শিলাস্তি রহমান উপ‌জেলার ধুব‌ড়িয়া ইউনিয়নের পাইসানা গ্রা‌মের আরিফুর রহমানের কন্যা। ইতোমধ্যে তিনি পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন। আর তাকে রিমান্ডে নেওয়া হয়েছে।


আরও পড়ুন: এমপি আনার হত্যা: তিন আসামি ৮ দিনের রিমান্ডে  


শিলা‌স্তির গ্রামের বাড়িতে গিয়ে তার দাদা বীর মু‌ক্তি‌যোদ্ধা সেলিম মিয়াকে পাওয়া যায়। তিনি বলেন, দুই বোনের মধ্যে শিলাস্তি বড়। তার বাবা ঢাকায় জুটের ব্যবসা ক‌রে। ছোটবেলা থেকেই তারা ঢাকার উত্তরাতে বসবাস করে। মাঝে মধ্যে গ্রামের বাড়িতে আসলেও দুই-একদিন পরই আবার ঢাকা চলে যেত। শিলা‌স্তির চলাফেরা বেশ উচ্ছৃঙ্খল। দিনের পর দিন বাড়ির বাইরে সময় কাটানোর কারণে তাদের সাথে কথা বলা বাদ দিয়েছি। আমার প‌রিবা‌রের কেউই তাদের সাথে যোগা‌যোগ ক‌রে না। 


সেলিম মিয়া আরও বলেন, এমপি আনার হত্যার ঘটনা‌টি বি‌ভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশ হ‌ওয়ার পর জান‌তে পা‌রি শিলা‌স্তি ওই ঘটনার সাথে জ‌ড়িত। আর এতে আমরাও বেশ বিব্রত অবস্থায় আছি। আমরাও তার সঠিক বিচার চাই।


প্রসঙ্গত, রবিবার (১২ মে) চিকিৎসার জন্য এমপি আনোয়ারুল আজীম আনার দর্শনা-গেদে সীমান্ত দিয়ে ভারতে যান। সেখানে গিয়ে তিনি তার ভারতীয় ঘনিষ্ট বন্ধু পশ্চিমবঙ্গের উত্তর২৪ পরগনা জেলার বরানগর থানার অন্তর্গত ১৭/৩ মণ্ডলপাড়া লেনের বাসিন্দা স্বর্ণ ব্যবসায়ী গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন। পরদিন সোমবার (১৩ মে) দুপুরে চিকিৎসক দেখানোর উদ্দেশ্যে বেরিয়ে যান। কিন্তু সন্ধ্যায় ফেরার কথা থাকলেও আর ফিরে আসেননি তিনি। এরপর বুধবার (২২ মে) কলকতার নিউ টাউনের একটি ফ্ল্যাটে তার খুন হওয়ার বিষয়টি জানায় ভারতীয় পুলিশ। 


আরও পড়ুন: এমপি আনার খুন: মুখ খুললেন প্রধান অভিযুক্ত শাহিন 


এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে শিমুল ভূইয়া ওরফে শিহাব ওরফে ফজল মোহাম্মদ ভূইয়া ওরফে আমানুল্যা সাইদ, তানভীর ভূইয়া ও শিলাস্তি রহমানকে গ্রেফতার করে বাংলাদেশ পুলিশ। শুক্রবার (২৪ মে) তাদের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন আদালত।


এমএল/