উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ হয়েছে: ওবায়দুল কাদের


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:৩৫ অপরাহ্ন, ২৯শে মে ২০২৪


উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ হয়েছে: ওবায়দুল কাদের
ছবি: সংগৃহীত

উপজেলা পরিষদের ৩য় ধাপের নির্বাচন সারাদেশে দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে জানিয়েছেন য়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের


বুধবার (২৯ মে) বিকেলে আ. লীগের সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে তিনি এসব কথা বলেন।


কাদের বলেন, “ভোটারের উপস্থিতি ৩৫ শতাংশের কিছু বেশি। আগামীকাল চূড়ান্তভাবে জানা যাবে। অবাধ ও সুষ্ঠু পরিবেশে ভোটাররা ভোট প্রয়োগ করেছেন। নির্বাচন কমিশন অনেক তৎপর ছিল।”


তিনি আরও বলেন, “মোটামুটি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় আওয়ামী লীগের পক্ষে অভিনন্দন জানাচ্ছি। সারাদেশে দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এখন পর্যন্ত কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।”


আরও পড়ুন: মামলা হলে বেনজীরকে বিচারের মুখোমুখি হতে হবে: কাদের


বিএনপির গলাবাজি আগের তুলনায় বেড়ে গেছে দাবি করে আ. লীগ সাধারণ সম্পাদক বলেন, “উপজেলা নির্বাচন সফল করা সত্যিই চ্যালেঞ্জ। এই নির্বাচনকে ঘিরে কত মিথ্যাচার, অপপ্রচার...। গত নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের পরেও বিএনপি এখন তাদের গলাবাজি আগের তুলনায় বেড়ে গেছে। তারা মাঠের রাজনীতিতে ব্যর্থ। নির্বাচন ঠেকাতে ব্যর্থ। এই ব্যর্থতার কারণে তারা হতাশ।”


আরও পড়ুন: মামলা হলে বেনজীরকে বিচারের মুখোমুখি হতে হবে: কাদের


সেতুমন্ত্রী বলেন, “তাদের (বিএনপি) সবশেষ আন্দোলন দেখলাম লিফলেট বিতরণ। তারা ভেবেছিল জাতীয় নির্বাচনের পর দেশে একটা দুর্ভিক্ষ হবে। মানুষ মারা যাবে। তাদের এই স্বপ্ন কর্পুরের মতো উড়ে গেছে। একটি মানুষও না খেয়ে মারা যায়নি।”


জেবি/এসবি