কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে দেশিয় অস্ত্র সহ গ্রেপ্তার ১৭


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩৪ অপরাহ্ন, ৩০শে মে ২০২৪


কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে দেশিয় অস্ত্র সহ গ্রেপ্তার ১৭
ছবি: প্রতিনিধি

কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে পৃথক অভিযান চালিয়ে দেশিয় অস্ত্রসহ ১৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে র‌্যাব ১৫।


র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানিয়েছেন, বুধবার (২৯ মে) মধ্যরাতে নবগঠিত ঈদগাঁও উপজেলার ভাদিতলা এবং কক্সবাজার সদর উপজেলার কুলিয়াপাড়ায় পৃথক এ অভিযান চালানো হয়েছে।


আবু সালাম জানান, বুধবার(২৯ মে) মধ্যরাতে ঈদগাঁও উপজেলার সদর ইউনিয়নের ভাদিতলা এলাকায় জনৈক রাইটার মিজানের চিকনপাতা গাছের বাগানে কতিপয় অস্ত্রধারী লোকজন ডাকাতির উদ্দ্যেশে জড়ো হয়েছে খবরে  র‌্যাবের একটি দল অভিযান চালায়।


এতে ঘটনাস্থলে পৌঁছলে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে সাথে থাকা অস্ত্রসহ ১০/১৫ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে ৯ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়। পরে গ্রেপ্তারদের কাছে পাওয়া যায় ২ টি কিরিচ দা, ১ টি লোহার রড, ১ টি লাঠি, ২ টি টর্চ লাইট, ১ টুকরো লম্বা রশি, ৯ টি মোবাইল ফোন ও ৩ হাজারের বেশী কিছু নগদ টাকা।”


এতে গ্রেপ্তাররা হল, কক্সবাজারের চকরিয়া ও মহেশখালী উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা আসিফুর রহমান আসিফ (২১), মো. আব্দুল জলিল ওরফে কায়সার (২২), আব্দুল্লাহ আলম  মুহিম (২৩), মো. নাহিম (২১), সাজ্জাদ মিয়া (২১), শাহরিয়াজ ওসমান হৃদয় (২০), মো. ইসমাইল উদ্দিন ওরফে গুরা মিয়া (২০), আব্দুল মালেক ওরফে মালেক (২৪) ও মো. পারভেজ (২৩)।


এদিকে বুধবার (২৯ মে) মধ্যরাতে কক্সবাজার সদর উপজেলার খুরুশকূল ইউনিয়নের কুলিয়াপাড়ায় ডাকাতির প্রস্তুতিকালে পৃথক আরেকটি অভিযান চালিয়ে দেশিয় অস্ত্রসহ ৮ জন ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের জ্যেষ্ঠ সহকারি পরিচালক মো. আবু সালাম চৌধুরী।


তিনি বলেন, কক্সবাজার শহরের পর্যটন এলাকায় ডাকাতি ও ছিনতাইয়ের উদ্দ্যেশে কতিপয় লোকজন সদর উপজেলার খুরুশকূল ইউনিয়নের কুলিয়াপাড়ায় জড়ো হওয়ার খবর পায় র‌্যাব। এতে র‌্যাবের একটি দল ঘটনাস্থলে পৌঁছলে ডাকাতদলের সদস্যরা দিক-বিদিক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে ৮ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এসময় গ্রেপ্তারদের কাছে পাওয়া যায় ১ টি রামদা, ৩ টি ছোরা, ১ টি কুড়াল, ১ টি লোহার পাইপ, ১ টি কাঠের লাঠি ও ১ টি টর্চ লাইট।


অভিযানে গ্রেপ্তাররা হল, কক্সবাজার সদর ও মহেশখালী উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা আব্দুল্লাহ খান (২৫), সৈয়দ হোছেন ওরফে সোনা মিয়া (২০), মো. আরিফ (২৪), সৈয়দুল করিম (২৫), আরাফাত উদ্দিন ওরফে সুজন (২১), খায়রুল বাশার ওরফে হাছান (২৬), মুজিবুর রহমান (৩৩) ও মো. বাদল ওরফে বাহাদুর (২৮)।


র‌্যাব জানিয়েছে, গ্রেপ্তাররা সকলেই সংঘবদ্ধ ডাকাতদলের সদস্য। তাদের প্রত্যেকের বিরুদ্ধে ডাকাতি ও ছিনতাইসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে। গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে কক্সবাজার সদর ও ঈদগাঁও থানায় পৃথক ২ টি মামলা করা হয়েছে এবং সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান মো. আবু সালাম চৌধুরী।


/এসডি