অধিনায়ক বাদ, দলে চার পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৬:৩৪ অপরাহ্ন, ৩রা জুন ২০২৪


অধিনায়ক বাদ, দলে চার পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ
ছবি: সংগৃহীত

জাতীয় নারী ফুটবলের অধিনায়ক সাবিনা খাতুন বাদেই সোমবার (৩ জুন) চাইনিজ তাইপে ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ।  জাতীয় দলে সাবিনা ছাড়া বাংলাদেশ খেলতে নেমেছে এমন ম্যাচ নেই বললেই চলে। সাবিনার পরিবর্তে এই ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করবেন সহ-অধিনায়ক শিউলী আজিম। 


নারী ফুটবল দলে নতুন কোচ বৃটিশ পিটার বাটলার। তার অধীনে শুক্রবার (৩১ জুন) প্রথম ম্যাচে বাংলাদেশের রক্ষণভাগ ছিল বেশ দুর্বল। একাদশ নির্বাচনও নিয়েও উঠেছিল প্রশ্ন। আজ দ্বিতীয় ম্যাচও একই অবস্থা। অধিনায়ক সাবিনা খাতুনকে একাদশের বাইরে রেখে দল সাজিয়েছেন।


আরও পড়ুন: থাইল্যান্ডকে উড়িয়ে কাবাডির ফাইনালে বাংলাদেশ


র‌্যাঙ্কিয়ে বাংলাদেশের চেয়ে একশ ধাপ এগিয়ে চাইনিজ তাইপে। এমন দলের বিপক্ষে বাংলাদেশ এখনো সঠিক একাদশই গড়তে পারেনি। প্রথম ম্যাচ থেকে দ্বিতীয় ম্যাচের একাদশে কোচ পরিবর্তন এনেছেন চারটি। অধিনায়ক সাবিনার সঙ্গে একাদশ থেকে বাদ পড়েছেন ডিফেন্ডার মাসুরা, ফরোয়ার্ড শাহেদা আক্তার রিপা ও মিডফিল্ডার সুমাইয়া।


আরও পড়ুন: চমক রেখে কোপার শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার


একাদশে দলে ঢুকেছেন দুই শামসুন্নাহার, স্বপ্না রাণী ও আনাই মুঘিনি। গত ম্যাচে দ্বিতীয়ার্ধে দুই শামসুন্নাহার ও সানজিদা নামার পর খেলায় ফিরেছিল বাংলাদেশ। দুই শামসুন্নাহারকে একাদশে আনলেও সানজিদাকে রাখেননি কোচ পিটার।


বাংলাদেশ একাদশ- রুপ্না চাকমা (গোলরক্ষক), শিউলি আজিম, আফিদা খন্দকার, শামসুন্নাহার, মনিকা চাকমা, তহুরা খাতুন, শামসুন্নাহার, মুনকি আক্তার, স্বপ্না রাণী ,ঋতু পর্ণা চাকমা ও আনাই মুঘিনি।


জেবি/আজুবা