হঠাৎ কি কারণে পাকিস্তানের হোটেল পরিবর্তন করল আইসিসি?


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৩:২২ অপরাহ্ন, ৬ই জুন ২০২৪


হঠাৎ কি কারণে পাকিস্তানের হোটেল পরিবর্তন করল আইসিসি?
ছবি: সংগৃহীত

বিশ্বকাপের শুরুর প্রথম সপ্তাহেই মাথাচাড়া দিয়ে উঠছে একের পর এক বিতর্ক। শুরুটা হয়েছিল শ্রীলঙ্কার বিপক্ষে দক্ষিণ আফ্রিকা ম্যাচের মধ্যে দিয়ে। সেই ম্যাচে টিম হোটেল থেকে যেতে দেড় ঘণ্টার বেশি সময় লেগেছিল লংকান দলের। দলের তারকাদের অভিযোগ, ভ্রমণ ক্লান্তির কারণেই পারফরম্যান্সে এমন অবনতি। তাছাড়া লঙ্কানদের ৪ ম্যাচের জন্য যেতে হবে চারটি আলাদা স্টেডিয়ামে। তা নিয়েই শ্রীলংকা টিম ম্যানেজমেন্ট অভিযোগ করে আইসিসির কাছে। 


এবার একই অভিযোগ তুলেছে পাকিস্তান। তবে পাকিস্থানের অভিযোগ গুরুত্বসহকারে নিয়েছে আইসিসি। কেননা রীতিমতো একপ্রকার হুমকির সুরেই সরাসরি আইসিসিকে চিঠি দিয়েছেন পিসিবি চেয়ারম্যান মহসিক নাকভি। আইসিসির কাছে হোটেল বদলের জন্য সরাসরি চিঠি দিয়েছেন তিনি। তাদের অভিযোগকে আমলে নিয়ে পাকিস্তানকে নতুন এক হোটেলে পাঠিয়েছে আইসিসি। যেখানে স্টেডিয়াম এবং থাকার হোটেলের মধ্যেকার দূরত্ব নেমে আসবে পাঁচ মিনিটে। 


আরও পড়ুন: বিশ্বকাপের আগে দল থেকে ছিটকে গেলেন পাকিস্তান তারকা


এর আগে আয়োজন কমিটির বরাদ্দ অনুযায়ী, নাসাউ কাউন্টি স্টেডিয়াম থেকে পাকিস্তানের হোটেল ছিল দেড় ঘণ্টা পথের দূরত্বে। কিন্তু দলের খেলোয়াড়দের অবস্থা এবং শারীরিক সক্ষমতার কথা ভেবেই এমন এক অভিযোগের সিদ্ধান্ত নেন মহসিন নাকভি। আইসিসির কাছে পাঠানো ওই চিঠিতে মহসিন নাকভি হুমকি দিয়ে বলেন, আইসিসি এই হোটেল পরিবর্তন না করলে, পিসিবি তার নিজস্ব খরচে খেলোয়াড়দের জন্য নতুন হোটেলের ব্যবস্থা করবে। 


তিনি জোর দিয়ে বলেন, জাতীয় দল সবসময়ই বোর্ডের দায়িত্বে থাকবে। আর বোর্ড যেকোনো মূল্যেই খেলোয়াড়দের স্বাচ্ছন্দ্যের বিষয়টি নিশ্চিত করবে। 


আরও পড়ুন: বিশ্বকাপে এসে কেন ‘নিদ্রাহীনতায়’ ভুগছেন কিউই ক্রিকেটাররা?


পাকিস্তান অবজারভারের প্রতিবেদনে দাবি করা হয়, ভারত তাদের ম্যাচের ভেন্যু নাসাউ কাউন্টি স্টেডিয়াম থেকে মাত্র ১০ মিনিট দূরত্বে একটি হোটেলে অবস্থান করছে। এছাড়া বাদবাকি সব দলকেই ভেন্যুতে আসতে কমপক্ষে ১ ঘণ্টা দূরের পথ পাড়ি দিতে হবে। এর আগে শ্রীলংকা এবং দক্ষিণ আফিকার আইসিসির কাছে এমন ব্যবস্থাপনা নিয়ে অভিযোগ জানায়।  


জেবি/আজুবা