ভারতকে বেঁধে ফেলার ছক কষে ফেলেছেন পাকিস্তান কোচ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ৯ই জুন ২০২৪


ভারতকে বেঁধে ফেলার ছক কষে ফেলেছেন পাকিস্তান কোচ
ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ মানেই চার- ছক্কার ফুল ঝুঁড়ি। তবে, বিশ্বকাপে দর্শক মুখিয়ে থাকেন ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ উপভোগ করার জন্য। এই একটি ম্যাচই যেন পুরো বিশ্বকাপের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। বিগত কয়েকটি বছর এমনটাই হয়ে আসছে। আনুষ্ঠানিকভাবে পাকিস্তানের বিশ্বকাপ যাত্রা মোটেও ভাল হয়নি, ডালাসে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে হার দিয়ে শুরু করেছে বাবররা। 


রবিবার (৯ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হবে তারা। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় মাঠে গড়াবে ম্যাচটি।


সাম্প্রতিক সময়ে ভারতের চেয়ে শক্তিমত্তায় বেশ পিছিয়ে আছে দ্য গ্রিন ম্যানরা। তবে বিশ্বআসরে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তান স্বাগতিক যুক্তরাষ্ট্রের সঙ্গে পরাজয়ের স্বাদ পাওয়ায় এই ম্যাচে জয়ের বিকল্প নেই বাবর আজমদের। তাই ভারতকে আটকানোর ছকও কষে ফেলেছেন পাকিস্তানের কোচ গ্যারি কারস্টেন।


আরও পড়ুন: বিশ্বকাপে পাকিস্তানের বোলিং লাইনআপ নিয়ে যা বললেন আফ্রিদি


কারস্টেন ২০১১ ওয়ানডে বিশ্বকাপে ভারতের কোচ ছিলেন। সেই সময়ে সেমিফাইনালে সাক্ষাৎ হয়েছিল ভারত-পাকিস্তানের। সেবার পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছিল ভারত। এদিকে সাম্প্রতিক সময়ে কারস্টেন কাজ করছেন আইপিএলে। যে কারণে ভারতীয় ক্রিকেটারদের খুব কাছ থেকেই দেখেছেন তিনি। যা ভারতের বিপক্ষে ছক কষতে তাকে সাহায্য করেছে।


এ নিয়ে কারস্টেনের ভাষ্য, ‘আমার মনে হয় এই খেলোয়াড়রা একে অপরকে যথেষ্ট দেখেছে এবং তারা কীভাবে খেলে, তা জানা আছে। শেষ পর্যন্ত আমাদের লক্ষ্য হবে যেন আমরা খেলাটি সঠিকভাবে শেষ করে আসতে পারি। এই কন্ডিশনে কী প্রয়োজন, তা দেখতে হবে। কাজেই আমি মনে করি, এটি একটি বড় দিন হতে চলেছে।’


আরও পড়ুন: উগান্ডাকে উড়িয়ে ক্যারিবীয়দের রেকর্ডগড়া জয়


এই কোচ দাবি করেন, ভারতকে হারানোটাই যে এখন পাকিস্তানের একমাত্র লক্ষ্য। তার ভাষ্যমতে, ‘এটা অস্বীকার করার কিছু নেই এটা বড় ম্যাচ। তবে ক্রিকেটকে ক্রিকেটের মতোই দেখা উচিত। প্রতিটি খেলাই আপনাকে সেরাটা দিতে হবে। সঠিক এলাকায় বল মারতে হবে, যথেষ্ট রান করতে হবে, ক্যাচ নিতে হবে। আমরা অবশ্যই সেটাই করার চেষ্টা করব, যদি আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী খেলি, তাহলে আমাদের ম্যাচ জেতার ভালো সুযোগ রয়েছে।’


জেবি/আজুবা