বিশ্বকাপে পাকিস্তানের বোলিং লাইনআপ নিয়ে যা বললেন আফ্রিদি


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০২:৫৮ অপরাহ্ন, ২৮শে মে ২০২৪


বিশ্বকাপে পাকিস্তানের বোলিং লাইনআপ নিয়ে যা বললেন আফ্রিদি
ছবি: সংগৃহীত

আগামী ২ জুন বসতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। রীতিমতো সকল দলের প্রস্তুতি প্রায়ই শেষ। সব দলই শক্তিশালী টিম নিয়ে মাঠে নামবে বিশ্বকাপ মাতাতে। তবে এবারের বিশ্বকাপে সবচেয়ে শক্তিশালী বোলিং লাইনআপ নিয়ে হাজির হচ্ছে পাকিস্তান এমনই ইঙ্গিত দিলেন পাকিস্তান দলের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। আইসিসি প্রকাশিত এক ভিডিওতে আফ্রিদি পাকিস্তান দলের পেস বিভাগের শক্তিমত্তা এবং স্কোয়াড ডেপথের প্রশংসায় এই কথা বলেন। 


পাকিস্তান দল মানেই পেসারদের আতুরঘর। ইমরান খান, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস, শোয়েব আখতার, উমর গুল কিংবা মোহাম্মদ আমিরদের বলে বারুদ ছুটতো যা যেকোনো ব্যাটারদের মনে আতঙ্ক ঢুকিয়ে দিত। তাদের যুগ শেষ করে পাকিস্তান দলে এখন পেস বোলিং সামাল দিচ্ছেন শাহিন আফ্রিদি, হারিস রউফ আর নাসিম শাহ। এদের সঙ্গে বিশ্বকাপে যোগ দিয়েছেন অবসর ভেঙে জাতীয় দলে ফেরা মোহাম্মদ আমির। 


আরও পড়ুন: হাফিজের চোখে বিশ্বকাপ সেমিতে খেলবে যে চার দল


এটা ছিল একাদশের সম্ভাব্য চার পেসারের কথা। এছাড়াও দলে আছেন আব্বাস আফ্রিদি। সবমিলিয়ে পাঁচজন অভিজ্ঞ পেসার রয়েছে পাক শিবিরে। দলের এমন অবস্থায় দারুণ সন্তুষ্ট পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা শহিদ আফ্রিদি। 


দলের পেসারদের নিয়ে আফ্রিদির গভীর অনুভূতি ধরা পড়েছে তার কথাতেই, ‘আমার মনে হয়, বিশ্বে যত ক্রিকেট দল আছে, তাদের কারোরই এমন শক্তিশালী বোলিং লাইনআপ নেই। আমাদের চার পেস বোলারের প্রত্যেকেই অনেক দক্ষ। এমননি বেঞ্চে থাকা বোলার আব্বাস আফ্রিদিও বেশ মেধাবী, সঙ্গে আছে ভালো স্লোয়ার বলের দক্ষতা।’ 


আরও পড়ুন: আরেকটি বিশ্ব রেকর্ডের মালিক বাবর

 

দলে থাকা বোলারদের নিয়ে আফ্রিদি বেশ আত্মবিশ্বাসী। তার বিশ্বাস, পেসারদের প্রত্যেকেই বিশ্বসেরা ব্যাটারদের সামনে ভালো বোলিং উপহার দেবেন। 


জেবি/আজুবা