হাফিজের চোখে বিশ্বকাপ সেমিতে খেলবে যে চার দল


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৭:৪৭ অপরাহ্ন, ১৮ই মে ২০২৪


হাফিজের চোখে বিশ্বকাপ সেমিতে খেলবে যে চার দল
ছবি: সংগৃহীত

আগামী ২ জুন পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। এবারের বিশ্বকাপ আয়োজক যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট-ইন্ডিজ। খেলার প্রায় দুই সপ্তাহ বাকি থাকলে কারা খেলবেন সেমি-ফাইনাল সেই নিয়ে এখন থেকেই চর্চা চলছে ক্রিকেট পাড়ায়। এ নিয়ে রীতিমতো ভবিষ্যদ্বাণী দিতে শুরু করেছেন ক্রিকেট বিশ্লেষকরা। সেই তালিকায় এবার যুক্ত হয়েছেন  পাকিস্তানের সাবেক অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।


তার চোখে বিশ্বকাপের চার সেমিফাইনালিস্টের তালিকায় স্থান পেয়েছে পাকিস্তান, ভারত, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। এক্ষেত্রে তিনি পাকিস্তানকেই সেমিফাইনালে এগিয়ে রেখেছেন তবে পাকিস্তান দলের দুর্বলতা নিয়ে খোলামেলা কথা বলেছেন হাফিজ।


আরও পড়ুন: কোহলির আরও একটি রেকর্ড দখলে নিল বাবর


হাফিজ বলেন, আমি একই কথা আবারও বলব, আমার মন বলছে পাকিস্তানকে এক নম্বরে (সেমিফাইনালের জন্য) রাখতে। যদি আমি খেলার কৌশল ও ফরমেশন নিয়ে চিন্তা করি, তবে ভারত ওয়েস্ট ইন্ডিজে তুলনামূলক ভালো খেলবে। স্বাগতিক ক্যারিবীয়রাও ভালো করবে, পাশাপাশি সমান পারফর্ম করতে পারে ইংল্যান্ড।’


বাবর আজমদের দুর্বলতা নিয়ে এই সাবেক অলরাউন্ডার বলেন, বিশ্বকাপে ভালো করার মতো সঠিক ফরমেশন এবং মাইন্ডসেট নেই তাদের। কারণ, দলে কার ভূমিকা কি সেটাও অনির্ধারিত, যার ফলে দলের কোনো নিয়ন্ত্রণও নেই।


আরও পড়ুন: অবশেষে ক্রিকেটকে বিদায় বললেন ইংলিশ পেসার অ্যান্ডাসন


‘এ ছাড়া ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ২-২ ফল, মোটেও পাকিস্তানের পক্ষে কথা বলছে না। এটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। কারণ, পাকিস্তান তাদের পুরো শক্তি নিয়ে খেলেছে। দুর্ভাগ্যবশত সমর্থক হিসেবে আমরা যে ফল প্রত্যাশা করেছি, সেটি আসেনি।’


বাবরদের পিছিয়ে থাকার যুক্তি দেখালেও ঠিকই তারা সেমিফাইনালে খেলবেন বলে ভবিষ্যদ্বাণী দেন হাফিজ। এ ছাড়া তার দৃষ্টিতে সেমিতে খেলতে যাওয়া বাকি তিন দল হচ্ছে- ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড।


জেবি/আজুবা