অবশেষে ক্রিকেটকে বিদায় বললেন ইংলিশ পেসার অ্যান্ডাসন


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৪:১৭ অপরাহ্ন, ১২ই মে ২০২৪


অবশেষে ক্রিকেটকে বিদায় বললেন ইংলিশ পেসার অ্যান্ডাসন
ছবি: সংগৃহীত

‘বিদায়’ শব্দ সবসময় কষ্টের তবে এই বিদায় সেই বিদায় নয় এবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিলেন ইংল্যান্ডের তারকা পেস বোলার জেমস অ্যান্ডারসন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লর্ডস টেস্ট খেলেই ক্যারিয়ারের ইতি টানবেন ইংলিশ এই জনপ্রিয় পেসার।


শনিবার (১১ মে) সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন তিনি। অ্যান্ডারসন লেখেন, শুধু এটুকু বলে রাখি, লর্ডসে গ্রীষ্মের প্রথম টেস্টই হবে আমার শেষ টেস্ট।


আরও পড়ুন: আইরিশদের কাছে টি-টোয়েন্টিতে বাবরদের লজ্জার হার


৪১ বছর বয়সী এই তারকা পেসার বিদায়ের ঘোষণা দিয়ে লেখেন, সবাইকে একটি বিশেষ কথা জানাচ্ছি। আগামী গ্রীষ্মে লর্ডসের প্রথম টেস্ট হবে আমার ক্রিকেট জীবনের শেষ টেস্ট ম্যাচ। এক অসাধারণ অভিজ্ঞতা ছিল দেশের হয়ে ২২ বছর ধরে প্রতিনিধিত্ব করার। ছোট থেকেই আমি ক্রিকেট খেলতে ভালোবাসি। ইংল্যান্ডের হয়ে মাঠে নামার মুহূর্তগুলোর অভাব ভীষণ অনুভব করব। কিন্তু সরে দাঁড়ানোর এটাই সেরা সময় বলে মনে করছি। অন্যদের স্বপ্ন পূরণের সুযোগ দেওয়া উচিত। যে সুযোগ আমি পেয়েছি। এই সিদ্ধান্তের জন্য আমার কোনও আক্ষেপ নেই।


২০০২ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু করেন জেমস অ্যান্ডারসন। পরের বছরই তার অভিষেক ঘটে জিম্বাবুয়ের বিপক্ষে।


আরও পড়ুন: বিরাটের রেকর্ডে ভাগ বসালেন বাবর


অ্যান্ডারসন দেশের হয়ে খেলেছেন ১৮৭টি টেস্ট ম্যাচ, শিকার করেছেন ৭০০ উইকেট। আর ১৯৪টি ওয়ানডে ম্যাচ খেলে তুলেছেন ২৬৯ উইকেট। ১৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে তুলেছেন ১৮ উইকেট। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন ফরম্যাট মিলে অ্যান্ডারসন শিকার করেন ৯৮৭ উইকেট।


আগামী ১০ জুলাই লর্ডসে শুরু হবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম ম্যাচ শেষেই ২২ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানবেন অ্যান্ডারসন। 


জেবি/আজুবা