বিরাটের রেকর্ডে ভাগ বসালেন বাবর


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০১:২৯ অপরাহ্ন, ১১ই মে ২০২৪


বিরাটের রেকর্ডে ভাগ বসালেন বাবর
ছবি: সংগৃহীত

বর্তমানে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা দুই ব্যাটার বিরাট কোহলি ও বাবর আজম। চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের দুই তারকা। কোহলি তো মুগ্ধ করে চলেছেন একযুগ, কয়েকবছর ধরে বাবরও করছেন ধারাবাহিক পারফরম্যান্স। বিরাট-বাবর দুইজনই বার বার খবরের পাতায় আসেন একই শিরোনাম। অর্থ্যাৎ, কে কাকে কখন টপকে যাবেন সেই প্রতিযোগীতায় সারাবছর ব্যস্ত থাকেন তাদের ভক্তকুলেরা। তবে, এক্ষেত্রে বাবরই হচ্ছেন অনুগামী। কোহলির নিজের কাছে রেখে দেওয়া রেকর্ডগুলো এক এক করে ভাগ বসাচ্ছেন বাবর।


এবার কোহলির আরও একটি রেকর্ডে ভাগ বসিয়েছেন বাবর। শুক্রবার (১০ মে) আয়ারল্যান্ডের বিপক্ষে ফিফটি হাঁকিয়ে কোহলির নিজের কাছে রাখা সেই রেকর্ডে ভাগ বসালেন বাবর। আইরিশদের বিপক্ষে হাঁকানো এই ফিফটি বাবরের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৩৮তম।


আরও পড়ুন: বিরাটকে থামাতে কি কৌশল আটছেন বাবর?


এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাবরের চেয়ে বেশি ফিফটি আর কেউ করতে পারেননি। পূর্বে সর্বোচ্চ ৩৮টি হাফসেঞ্চুরি হাঁকানোর রেকর্ড আছে শুধুমাত্র কোহলির। কিন্তু সেই রেকর্ড ভেঙে দিয়ে নতুন এক রেকর্ড গড়লেন বাবর আজম।

 

৩৮টি ফিফটি হাঁকাতে বাবরকে খেলতে হয়েছে ১০৮টি ইনিংস। পাকিস্তান অধিনায়ক থেকে ১ ম্যাচ বেশি খেলে সমান ফিফটি বা তদূর্ধ্ব ইনিংস খেলেন কোহলি।


আরও পড়ুন: বাবরকে চ্যালেঞ্জ ছুঁড়ে ইউটিউব চ্যানেল বন্ধের ঘোষণা


তবে সেঞ্চুরি হাঁকানোর দিক থেকে কোহলির চেয়ে বাবর এগিয়ে আছেন বাবর। স্বল্প ফরম্যাটের এই ক্রিকেটে বাবরের  সেঞ্চুরি আছে তিনটি। অপরদিকে কোহলির খাতায় আছে মাত্র একটি সেঞ্চুরি।


জেবি/আজুবা