এনডিসি প্রতিনিধি দলের বারি পরিদর্শন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:৫০ অপরাহ্ন, ১৩ই জুন ২০২৪


এনডিসি প্রতিনিধি দলের বারি পরিদর্শন
ছবি: প্রতিনিধি

ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি), মিরপুর ক্যান্টনমেন্ট, ঢাকা এর ১৩৮ (একশত আটত্রিশ) জনের একটি প্রতিনিধি দল বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন। প্রতিনিধি দলে কলেজ থেকে আগত ফ্যাকাল্টি, কোর্স মেম্বার এবং স্টাফ অফিসাররা অংশগ্রহণ করেন।


বৃহস্পতিবার (১৩ জুন) প্রতিনিধি দল বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন।


প্রতিনিধি দলটি ইনস্টিটিউটের কাজী বদরুদ্দোজা মিলনায়তনের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার ও অন্যান্য পরিচালকবৃন্দ। পরে বারি'র কাজী বদরুদ্দোজা মিলনায়তনে অনুষ্ঠিত মত বিনিমিয় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বারি'র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার।


আরও পড়ুন: টাইমস হায়ার এডুকেশন ইমপ্যাক্ট র‍্যাংকিং ২০২৪ এ গৌরবময় অবস্থানে বশেমুরকৃবি


পরবর্তীতে মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন বারি'র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। 


এসময় উপস্থিত ছিলেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম,পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল্লাহ ইউছুফ আখন্দ, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. আবু হেনা ছরোয়ার জাহান, পরিচালক (মহাপরিচালক মহোদয়ের দপ্তর) ড. এম এম কামরুজ্জামান, পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. মুন্সী রাশীদ আহমদ এবং বারি'র বিভিন্ন কেন্দ্র/বিভাগ/শাখার সিনিয়র বিজ্ঞানীরা।


আরও পড়ুন: গাজীপুরের ৬ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার


পরে প্রতিনিধি দল বারি'র বিভিন্ন গবেষণাগার ও গবেষণা মাঠ পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোস প্রকাশ করেন।


এমএল/