বিমানভর্তি মরদেহ পৌঁছালো ভারতের কেরালায়


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৯:২৮ অপরাহ্ন, ১৪ই জুন ২০২৪


বিমানভর্তি মরদেহ পৌঁছালো ভারতের কেরালায়
ছবি: সংগৃহীত

কুয়েতের দক্ষিণাঞ্চলীয় শহর মানগাফে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ৪৫ জন ভারতীয় শ্রমিকের মরদেহ নিয়ে ভারতের বিমানবাহিনীর বিশেষ বিমান কেরালায় পৌঁছেছে। মৃতদের বেশিরভাগই কেরালার বাসিন্দা তাই বিমানটি সেখানে অবতরণ করে।


শুক্রবার (১৪ জুন) স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় ভারতের বিমান বাহিনীর একটি উড়োজাহাজ মরদেহগুলো নিয়ে কেরালার কোচি বিমানবন্দরে অবতরণ করেছে।


আরও পড়ুন: মধ‍্যপ্রদেশে ট্র‍্যাক্টর- ট্রলি উল্টে নিহত ৪


এর আগে বুধবার (১২ জুন) কুয়েতের দক্ষিণাঞ্চলীয় শহর মানগাফে অভিবাসী শ্রমিকদের আবাসনে ব্যবহৃত বহুতল ভবনে ভয়াবহ আগুন লাগে। নিহতদের সিংহভাগই ভারতীয়। এ ঘটনায় দিল্লিতে কুয়েতের দূতাবাস নিহত ভারতীয়দের শোক ও সমবেদনা প্রকাশ করে বিবৃতি দিয়েছে বলে ইন্ডিয়া টুডের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।


নিহত ৪৫ ভারতীয়কে আনতে কুয়েত থেকে আনতে দেশটির সরকার বিমান বাহিনীর একটি সি-১৩০জে সুপার হারকিউলিস বিমান পাঠায়। নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন কোচি বিমানবন্দরে উপস্থিত হন। মরদেহগুলো বিকেলে দিল্লি পৌঁছানোর কথা রয়েছে।


আরও পড়ুন: মাঙ্কিপক্স: দ. আফ্রিকায় আরও একজনের মৃত্যু


কুয়েতের আগুনে নিহত ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি কেরালা রাজ্যের, ২৩ জন। এরপর রয়েছে তামিলনাড়ু সাতজন। এছাড়া উত্তরপ্রদেশ ও অন্ধ্রপ্রদেশের তিন জন করে, আর ওড়িশার দুই জন। এছাড়াও মহারাষ্ট্র, কর্ণাটক, বিহার, ঝাড়খণ্ড, পশ্চিমবাংলা, পাঞ্জাব ও হরিয়ানার একজন করে মারা গেছেন।


সূত্র: এনডিটিভি।


জেবি/আজুবা