ঈদে ছাগলকাণ্ডের ইফাত ৭০ লাখ টাকার গরুও কেনেন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯:২৫ অপরাহ্ন, ২০শে জুন ২০২৪


ঈদে ছাগলকাণ্ডের ইফাত ৭০ লাখ টাকার গরুও কেনেন
ছবি: সংগৃহীত

কোরবানির ঈদ উপলক্ষে ১৫ লাখ টাকায় ছাগল কিনে সোশ্যাল মিডিয়ায় আলোচিত হয়েছেন মুশফিকুর রহমান ইফাত নামের এক তরুণ। সে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট ড. মো. মতিউর রহমানের ছেলে বলে দাবি করা হচ্ছে। যদিও তা অস্বীকার করেন এই কর্মকর্তা।


কিন্তু অনুসন্ধানে বেরিয়ে এসেছে মতিউর রহমানই ইফাতের আসল বাবা। এবার কোরবানির ঈদে ইফাত রাজধানীর মোহাম্মদপুরের সাদিক এগ্রো থেকে একটি ছাগল ছাড়াও ঢাকার অন্তত সাতটি খামার ও একটি হাট থেকে ৭০ লাখ টাকার গরু কিনেছেন। গত বছরও কিনেছেন ৬০ লাখ টাকার পশু।


ঢাকার আশপাশে ১০টি খামারে খোঁজ নিয়ে জানা যায়, ইফাত এ বছর সাতটি খামার থেকে মোট ৭০ লাখ টাকার গরু কিনেছেন। তবে সোশ্যাল সাইটে বিতর্কের মুখে সাদিক এগ্রো থেকে কেনা ওই ছাগল তিনি আর বাসায় নেননি। অন্য খামার ও হাঁট থেকে কেনা পশু ডেলিভারি নিয়েছেন তিনি।


আরও পড়ুন: ইফাত কার ছেলে, জানালেন সংসদ সদস্য হাজারী


ইফাত এবার সাদিক এগ্রো ছাড়াও সামারাই এগ্রো, ব্রাউনিজ র্যাঞ্জ, রাহমাহ ক্যাটেল ফার্ম, হাম্বা পাগলা এগ্রো এন্ড ডেইরি ফার্ম, বুদ্দু ক্যাটেল ফার্ম, সারা এগ্রো এবং গাবতলী হাঁট থেকে গরু কিনেছেন। সব মিলিয়ে তিনি ৭০ লাখ টাকার পশু কিনেছেন।


একটি খামার থেকে ১৭ লাখ টাকায় কিনেছেন একটি গরু। আর গাবতলী হাট থেকে কিনেছেন ১ লাখ ৫৪ হাজার টাকার গরু। গাবতলী হাটে গরু কেনার সেই ভিডিও একটি ইউটিউব চ্যানেল প্রকাশ করেছে। সেখানে ইফাত বলছিলেন, সুন্দর-আকর্ষণীয় গরু কেনাই তার সখ। সাদিক এগ্রো থেকে ১৫ লাখ টাকায় ছাগল কিনতে পেরে যে তিনি বেশ খুশি তাও ওই ভিডিওতে বলেছিলেন ইফাত।


রাজধানীর ধানমন্ডির ৮ নম্বর রোডের ইমপেরিয়াল সুলতানা ভবনের পঞ্চম তলায় থাকেন ইফাত। ইমপেরিয়াল সুলতানা ভবনের নিরাপত্তাকর্মী বলেন, ইফাত মঙ্গলবার (১৮ জুন) বাসা থেকে বের হয়ে আর আসেননি।


আরও পড়ুন: প্রায় ২৪ লাখ পশু বিক্রি হয়নি, বড় লোকসানে খামারিরা


এদিকে বৃহস্পতিবার (২০ জুন) ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী সংবাদমাধ্যমকে বলেন, ইফাত আমার মামাতো বোন শাম্মী আক্তার শিবুর সন্তান। আর মতিউর রহমানই ইফাতের বাবা। এটাই সত্যি। ইফাত এনবিআর সদস্য মতিউর রহমানের দ্বিতীয় পক্ষের ছেলে। কিন্তু এখন তিনি কেন তার সন্তানকে অস্বীকার করছেন, সে বিষয়ে আমার জানা নেই।


জানা যায়, মতিউর রহমানই ইফাতের আসল বাবা। মতিউর দুই বিয়ে করেছেন। প্রথম স্ত্রীর নাম লাইলা কানিজ। যিনি বর্তমানে নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান। সেখানে তার এক ছেলে ও এক মেয়ে আছে। মতিউর প্রথম স্ত্রী ও সন্তানদের নিয়ে বসুন্ধরায় থাকেন। দ্বিতীয় স্ত্রী শাম্মী আক্তারের সন্তান মুশফিকুর রহমান ইফাত। থাকেন ধানমন্ডির বাসায়। আর তার মা কাকরাইলের একটি ফ্ল্যাটে থাকেন। ইফাতের আরেক বোন ফারজানা রহমান ইস্পিতা থাকেন কানাডায়।


এমএল/