নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন বাউবোর অতিরিক্ত মহাপরিচালক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৬ অপরাহ্ন, ২১শে জুন ২০২৪


নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন বাউবোর অতিরিক্ত মহাপরিচালক
ছবি: প্রতিনিধি

কুড়িগ্রামের নদী ভাঙা মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দৃষ্টি রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক পশ্চিম রিজিয়ন এ কে এম তাহমিদুল ইসলাম। তিনি আরও বলেন, নদী ভাঙন ঠেকাতে এবং নদীর নাব্যতা ফিরিয়ে আনতে সরকার নদী খনন ও তীররক্ষা কর্মকান্ডে প্রকল্প হাতে নিয়েছে। বিভিন্ন প্রকল্পে কুড়িগ্রাম অন্যতম অবস্থানে রয়েছে। এ প্রকল্পের আওয়তায় ধরলা,ব্রহ্মপত্র এবং দুধকুমার নদের বিভিন্ন ভাঙ্গন এলাকায় নদী শাসন করা হবে। 


শুক্রবার (২১ জুন) দুপুর ২টায় তিনি কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের খুদিরকুঠি ও মোল্লাহাট ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন। এ সময় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক পশ্চিম রিজিয়ন এ কে এম তাহমিদুল ইসলাম, ভাঙ্গনের শিকার অর্ধশতাধিক মানুষ কান্না জড়িত কন্ঠে নদী ভাঙনের প্রতিকার চান। 


আরও পড়ুন: কুড়িগ্রামে ধরলা ও তিস্তার পানি বিপৎসীমার উপরে, নিম্নাঞ্চল প্লাবিত


উপস্থিত নদী ভাঙা মানুষদের শীঘ্রই নদীর ভাঙন রোধে আশ্বাস দিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রামের নদী ভাঙা মানুষের জন্য তার বিশেষ দৃষ্টি রয়েছে। এ জন্য তিনি কুড়িগ্রামের নদী শাসনে বরাদ্দ দিয়েছেন। এই বরাদ্দ বাস্তবায়ন হলে কুড়িগ্রামকে চিরদিনের জন্য নদী ভাঙন থেকে মুক্ত করা সম্ভব। 


ভাঙন কবলিত এলাকা পরিদর্শনকালে উপস্থিত ছিলেন-উত্তরাঞ্চল রংপুরের প্রধান প্রকৌশলী মো: মাহবুবুর রহমান,পানি উন্নয়ন সার্কেল ১ রংপুরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: আহসান হাবিব,কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: রাকিবুল হাসান প্রমূখ।


এমএল/