কুষ্টিয়ায় বিষধর সাপের কামড়ে মহিলার মৃত্যু


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:২৯ অপরাহ্ন, ২৪শে জুন ২০২৪


কুষ্টিয়ায় বিষধর সাপের কামড়ে মহিলার মৃত্যু
ছবি: প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারায় বিষধর সাপের কামড়ে আরজিনা বেগম (৩৮) নামের এক গৃহবধুর মৃত্যু হয়েছে। বিষধর সাপের কামড়েই আরজিনার মৃত্যু হয়েছে এর সত্যতা স্বীকার করেছেন নিহতের পরিবার। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ বলছে ভিন্ন কথা। তারা বলছে বিষধর সাপের কামড়েই যে তার মৃত্যু হয়েছে এ বিষয়ে তারা কোনভাবেই নিশ্চিত নয়। দুই সন্তানের জননী মৃত আরজিনা বেগম ধরমপুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের সিদ্দিক মণ্ডলের স্ত্রী। 


সোমবার (২৪ জুন) সরজমিনে গিয়ে আরজিনার ছেলে আরজু ও স্বামী সিদ্দিকের থেকে জানা যায়, আরজিনা ভোর ৫ টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে বাথরুমে যায়। টয়লেট থেকে ফেরার পথে গোয়াল ঘরের সামনে পূর্বে থেকে অবস্থান করা গোখরা সাপের লেজের উপরে তার পা পড়ে। তৎক্ষণাৎ সাপ তাকে পায়ে কামড় দেয়। আরজিনা তার স্বামীকে বলেছিল তাকে ব্যাঙে কামড় দিয়েছে, সে ভালোভাবে শ্বাস নিতে পারছে না। এরপর হাসপাতালে নেয়ার পথেই সকাল ৬ টা ৩০ মিনিটের দিকে তার মৃত্যু হয়। পরবর্তীতে এলাকাবাসী ও স্থানীয় ওজা মঞ্জিল এসে গোয়াল ঘর ভেঙ্গে একটি গোখরা সাপ ও মৃত ব্যাঙ উদ্ধার করে। 


আরও পড়ুন: কুষ্টিয়াতে চুরি যাওয়া শিশুর মরদেহ উদ্ধার


কিন্তু ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিজানুর রহমান বলেছেন, আরজিনাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। বিষধর সাপে কামড়ালে একজন মৃতের শরীরে যে লক্ষণগুলো থাকে সেটা অনুপস্থিত ছিল। তার শরীরের দাগগুলোও সাপে কামড়ের সাথে যায় না। 


ধরমপুর ইউনিয়নের চেয়ারম্যান শামসুল হক বলেন, আমার জানামতে আরজিনার সাপের কামড়েই মৃত্যু হয়েছে। এলাকাবাসী সবাই একই কথা বলছে।


এমএল/