মুন্সীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য গ্রেফতার


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:২৪ অপরাহ্ন, ২৬শে জুন ২০২৪


মুন্সীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য গ্রেফতার
ছবি: প্রতিনিধি

মুন্সীগঞ্জের গজারিয়ায় ডাকাতির ঘটনায় তিন আন্তঃজেলা ডাকাত দলের সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে একটি স্বর্নের চেইন, একটি আই ফোন এবং একটি সিম্পনি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।


এ ঘটনায় বুধবার (২৬ জুন) দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করা হয়েছে। সংবাদ সম্মেলনে জানানো হয় ২৫ জুন ডাকাত মো. শরীফ সরকারক (২৬) নারায়নগঞ্জ জেলার দক্ষিন কাঁচপুর এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। পরে ডাকাত শরীফ সরকারের দেওয়া তথ্যের ভিত্তিতে ডাকাত মো. রানা (২৬) ও মো. সাজেদ আলমকে (২১) গ্রেফতার করে পুলিশ ।


গ্রেফতারকৃত ডাকাতদের দেওয়া তথ্যের ভিত্তিতে ডাকাতির কাজে ব্যবহৃত একটি মোটর সাইকেল, দুটি হেলমেট, একটি চাকু, একটি চাপাতি, ডাকাতির ঘটনায় লুন্ঠিত একটি স্বর্নের চেইন ও একটি আই ফোন এবং একটি সিম্পনি মোবাইল ফোন উদ্ধার করা হয়।


আরও পড়ুন: ৪ বছরে চার লক্ষাধিক টাকা ভাড়া না দেওয়ার অভিযোগ ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে


সংবাদ সম্মেলনে মুন্সীগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার অপারেশন এন্ড ক্রাইম মোহাম্মদ বদিউজ্জামান জানান, গত ৮ ডিসেম্বর ২০২৩ রাত ৩ টার দিকে মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার বাউশিয়া ইউনিয়নের চর বাউশিয়া ফরাজিকান্দি গ্রামের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা-গোমতি সেতুর উপর ৬/৭ জন সংঘবদ্ধ ডাকাত দল অত্র মামলার বাদী একজন প্রবাসী উসমান এবং তাহার ব্যবহৃত একটি প্রাইভেটকার আটক করে ডাকাতি করে। এই ঘটনায় আন্তঃজেলা ডাকাত দলের তিন সদস্য গ্রেফতার ও ডাকাতি করা মালামাল উদ্ধার করা হয়েছে ।


সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, ধৃত ডাকাতদেরকে জিজ্ঞাসাবাদে, তারা আন্তঃজেলা সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য বলে জানায়। তারা ঢাকা চট্টগ্রাম মহাসড়কে উবার চালক সেজে যে সব গাড়িতে প্রবাসীরা যাতায়ত করে ওই সব গাড়ি টার্গেট করে ডাকাতির ঘটনা ঘটিয়ে থাকে। ইতোমধ্যে তারা একাধিকবার গ্রেফতার ও হয়েছে। তাদের নামে বিভিন্ন জেলায় একাধিক ডাকাতির মামলা রয়েছে। গত বছরের ৮ ডিসেম্বর দুটি মোটরসাইকেলে মোট ছয় জন ডাকাত সংঘবদ্ধ হয়ে অবস্থান করছিল। গজারিয়া থানার বালুয়াকান্দি থেকে প্রাইভেটকারকে লক্ষ্য করে পিছনে পিছনে যায়।


আরও পড়ুন: ধামরাইয়ে নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহণ


মামলার বাদী প্রবাসী উসমান ভাড়াকৃত প্রাইভেটকার যোগে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার পথে মুন্সীগঞ্জ জেলার গজারিয়া থানাধীন বাউশিয়া ইউনিয়নের চর বাউশিয়া ফরাজিকান্দি গ্রামের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা-গোমতি সেতুর উপর পৌছালে পূব থেকে ওঁৎ পেতে থাকা আন্তঃজেলা সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য মো. শরিফ সরকার (২৬) ও ডাকাত জাহিদদ্বয় তাহাদের মোটর সাইকেলে অন্যান্য ডাকাতদের নিয়ে ওই প্রাইভেটকার গাড়িটিকে সামনে থেকে বেরিকেট দেয়।


শরিফ সরকার মোটর সাইকেল থেকে নেমে চালকের পাশে গিয়ে গাড়ি চালকের থেকে চাবি নিয়ে নেয়। পরে ডাকাত সাজেদ আলম একটি চাপাতি ও ডাকাত মো. রানা একটি চাকু এবং ডাকাত জাহিদ একটি ছোরা বের করে অন্যান্য ডাকাত মিলে ওই গাড়ির যাত্রী ও ড্রাইভারকে জিম্মি করে ভয় দেখিয়ে চালকসহ তাদের সকলের কাছে থাকা সকল মোবাইল ফোন, স্বর্ণলংকার ও একটি লাগেজ নিয়ে তাদের ছেড়ে দেয়।


এমএল/