বেপরোয়া চিনি চোরা কারবারিরা

এসএমপির চেকপোস্টে চিনি বুঝাই ট্রাক আটক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:২২ অপরাহ্ন, ৩০শে জুন ২০২৪


এসএমপির চেকপোস্টে  চিনি বুঝাই ট্রাক আটক
ছবি: সংগৃহীত

সিলেট মহানগর পুলিশ আম্বরখানা পয়েন্টে চেকপোস্ট বসিয়ে বিভিন্ন গাড়ি তল্লাশি চলাকারে ভারতীয় চিনি বুঝাই একটি ট্রাক আটক করা হয়েছে।  


শুক্রবার (২৮ জুন) গভীর রাত তিনটায় ট্রাকটি আটক করা হয়  এসময় গাড়ির চালক ও চোরাকারবারিরা কৌশলে পালিয়ে যায়। 


মহানগরের আম্বরখানা পুলিশ ফাড়ির ইনচার্জ এস আই সুজিত চক্রবর্তি জনবানিকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে চেকপোষ্ট বসিয়ে তল্লাশি চলাকারে একটি কার আটকানো হয়,এসময় একটি ট্রাক এসে দাড় করাতে গিয়ে কারটিকে ধাক্কা দেয় এতে কারের ক্ষতি সাধিত হয় ,পুলিশ ট্রাকটি তল্লাশি করছে দেখে ড্রাইভার সহ চোরা কারবারিরা পালিয়ে যায়,পরবর্তিতে চিনি বুঝাই ট্রকটি আটক করে বিধিমোতাবেক মামলা দায়ের করা হয়েছে। আটককৃত চিনির বাজার মুল্য প্রায় সাত লক্ষ টাকা ।


জানা যায়, পর দিন শনিবার (২৯ জুন) কিছু অনলাইন ও স্যোশাল মিডিয়ায় ছাত্রলীগ নেতা ধাওয়া করে উক্ত চিনির গাড়ি আটক করে পুলিশে দিয়েছেন বলে খবর প্রচার করা হয়। অনেকে চিনি চোরাকারবারি ও চিনি ছিনতাইয়ে ছাত্রলীগের নাম আসার বদনাম গোছাতে চিনির গাড়ি আটককে বাহবা দেন।  


সম্প্রতি চিনি চোরা কারবারে ছাত্রলীগের একটি অংশ জড়িয়ে পড়ার খবর সংবাদ মাধ্যমে প্রচার হয়। পুলিশ তাদের চিনির গাড়ি আঠক করে চিনি নিলামে বিক্রি করলে ছাত্রলীগ নিলামকৃত চিনি ছিনতাই করে নিয়ে যায়। এখানেই শেষ নয় তাদের বিরুদ্ধে অতীতে  চাঁদাবাজি,ছিনতাই,ধর্ষণ,কিশোরং গ্যাং নিয়ন্ত্রণসহ নানা অভিযোগ রয়েছে। 


সম্প্রতি কেন্দ্রীয়  আওয়ামী লীগের একটি টিম সিলেটে বন্যা পরিদর্শনে আসেন,এসময় দলীয় নেতৃবৃন্ধকে নিয়ে মতবিনিময় সভা অনূষ্টিত হয়,সভায় মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ ক্ষোভ প্রকাশ করে বলেন, ছাত্রলীগের জন্য সিলেট শহরে হাঁটতে পারি না।


আরও পড়ুন: মৌলভীবাজারে দুই লাখ মানুষ এখনও পানিবন্দি


চিনি ছিনতাইয়ে জড়িত থাকার প্রমান পাওয়ায় গত ১৪ জুন  বিয়ানীবাজার উপজেলা ও বিয়ানীবাজার পৌর শাখাকে বিলুপ্ত করে  কেন্দ্রীয় ছাত্রলীগ। শুধু বিয়ানি বাজার নয় জকিগঞ্জ ও গোলাপগঞ্জে চিনি ছিনতাইয়ে রয়েছে ছাত্রলীগের নাম।


আরও পড়ুন: সিলেট নগরকে রক্ষা করতে সুরমা নদী ড্রেজিং করা হবে: পানি সম্পদ প্রতিমন্ত্রী


এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া জানান  গভীর রাতে গোপন সংবাদ পেয়ে কৌশলগত কারনে আম্বরখানা পয়েন্টে চেকপোষ্ট বসিয়ে টার্গেটকৃত গাড়ি আটক করা হয়েছে। তিনি বলেন পুলিশ অপরাধ নির্মুলে সবসময় সজাগ রয়েছে।  


জেবি/এসবি