অবসরের আগেই অ্যান্ডারসনকে নতুন দায়িত্ব দিল ইংল্যান্ড


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৩:০১ অপরাহ্ন, ২রা জুলাই ২০২৪


অবসরের আগেই অ্যান্ডারসনকে নতুন দায়িত্ব দিল ইংল্যান্ড
ছবি: সংগৃহীত

টেস্ট ইতিহাসের অন্যতম সেরা পেসার জেমস অ্যান্ডারসন। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ দিয়ে বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানছেন এই ইংলিশ পেসার। তবে অবসর নিলেও ইংল্যান্ডের সাথেই থাকছেন অ্যান্ডারসন। আগে থেকেই অ্যান্ডারসনকে নতুন ভূমিকায় দায়িত্ব দিয়েছে ইংল্যান্ড, দলের ফাস্ট বোলিং মেন্টর হিসেবে কাজ করবেন তিনি।


১৮৭ টেস্টে ৭০০ উইকেট শিকার করেছেন ইংলিশ এই কিংবদন্তী পেসার। তবে কোনভাবে অ্যান্ডারসনকে হাতছাড়া করতে রাজি নয় ইংলিশ টিম ম্যানেজমেন্ট। তাই আগেভাগে দেওয়া হচ্ছে নতুন দায়িত্ব। ইংল্যান্ডের ব্যবস্থাপনা পরিচালক রব কি জানান, জাতীয় দলে অ্যান্ডারসনের নতুন ভূমিকার কথা।


আরও পড়ুন: তবে কি রোহিতকে অবসর নিতে বাধ্য করা হয়েছে?

 

রব কি বলেন, " ইংলিশ ক্রিকেটকে অনেক কিছু দেওয়ার আছে তার, আমার তাকে হারাতে চাই না। যখন তার কাছে জানতে চাইলাম, সে খুবই আগ্রহ দেখাল। আগামীতে তার সামনে কাজের অনেক সুযোগ আসবে। তিনি যদি এই খেলার সঙ্গে থাকার সিদ্ধান্ত নেন, ইংলিশ ক্রিকেটের জন্য তা হবে সৌভাগ্যের।”


বর্তমানে ল্যাঙ্কাশায়ারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলছেন তিনি। ল্যাঙ্কাশায়ারের সঙ্গে তার দীর্ঘদিনের সম্পর্ক। ২২ বছর আগে এই দলের হয়েই ওল্ড ট্র্যাফোর্ডে অভিষেক হয়েছিল তার। প্রথম শ্রেণির ক্রিকেটে পুরো ক্যারিয়ার কাটিয়েছেন এই ক্লাবেই। এই কাউন্টি দলের হয়ে ৯৪ ম্যাচ খেলে ৩৬৮টি উইকেট শিকার করেছেন তিনি।


আরও পড়ুন: কোহলিদের ব্যাটিং কোচ ও মেন্টর হলেন দীনেশ কার্তিক


আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেওয়ার পর ল্যাঙ্কাশায়ারের হয়ে তিনি খেলা চালিয়ে যাবেন কি না, তা অনিশ্চিত থাকলেও এই গ্রীষ্মের পুরোটা সময় অ্যান্ডারসনকে ইংল্যান্ডের সাথে পাওয়া যাবে বলে জানালেন রব কি।


“ল্যাঙ্কাশায়ারের হয়ে তিনি কী করতে চান, সেটা লর্ডস টেস্টের পর হয়তো ঠিক হবে। আমাদের মধ্যে কিছু আলোচনা হবে কোনটা তার জন্য সেরা তা নিয়ে। এখন পর্যন্ত সবকিছুই এই টেস্ট ম্যাচের জন্য প্রস্তুতি হচ্ছে।"


জেবি/আজুবা