‘ব্রাজিলের বিপক্ষে কোনো দলই ফেভারিট নয়’


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৭:৩৪ অপরাহ্ন, ২রা জুলাই ২০২৪


‘ব্রাজিলের বিপক্ষে কোনো দলই ফেভারিট নয়’
ছবি: সংগৃহীত

টানা ২৫ ম্যাচ ধরে অপরাজিত কলম্বিয়া। সর্বশেষ দুই বছর আগে হেরেছিল আর্জেন্টিনার কাছে। এরপর অপ্রতিরোধ্য এক দল হিসাবে গড়ে উঠেছে তারা। 


কোপা আমেরিকায় প্রথম দুই ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে কলম্বিয়া। গ্রুপের শেষ ম্যাচে বুধবার (০৩ জুন) তাদের প্রতিপক্ষ ব্রাজিল।


আরও পড়ুন: এটাই আমার শেষ ইউরো: রোনালদো


দারুণ ছন্দে থাকলেও ব্রাজিলের বিপক্ষে নিজেদের ফেভারিট ভাবছেন না কলম্বিয়ার কোচ নেস্তোর লরেনসো। যদিও সবশেষ দেখায় ব্রাজিলকে ২-১ গোলে হারিয়েছিল তার শিষ্যরা। কিন্তু সেলেসাওদের সমৃদ্ধ ইতিহাসের কথা বিবেচনায় নিয়ে পা মাটিতেই রাখছেন তিনি।


লরেনসো জানান, 'ব্রাজিলের সামনে কোনো দলই ফেভারিট নয়। তারা এমন এক দল, যাদের প্রচুর ইতিহাস রয়েছে। আমরা কেবল কলম্বিয়ার ফুটবল ইতিহাসের শুরুর কয়েক পাতা লিখছি, কিছুক্ষেত্রে যা খুবই ভালো ছিল। তবে আমরা আরও বেশি কিছু আশা করছি। সেটা ধরে রাখার জন্য সেরাটা দিয়ে চেষ্টা করব আমরা। '


আরও পড়ুন: এক ম্যাচের জন্য নিষিদ্ধ উরুগুয়ের কোচ


কোয়ার্টার ফাইনালে ওঠা সত্ত্বেও আমরা শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করতে চাই। দল তার সেরা রূপে থেকেই মাঠে নামবে। যোগ করেন তিনি।  


ব্রাজিলকে সবশেষ ম্যাচে হারালেও সেটা কেবলই অতীত লরেনসোর কাছে, ‘এই ম্যাচের প্রেক্ষাপট ভিন্ন, সেই একই খেলোয়াড়ই খেলবে আবার। কিন্তু ব্রাজিলের তখনকার কোচ আর বর্তমান কোচের খেলার ধরন এক নয়।’


জেবি/আজুবা