স্ত্রী অল্পতেই রেগে গেলে শান্ত করবেন যে ৫ উপায়ে


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৭:৫৬ অপরাহ্ন, ৩রা জুলাই ২০২৪


স্ত্রী অল্পতেই রেগে গেলে শান্ত করবেন যে ৫ উপায়ে
ছবি: সংগৃহীত

সম্পর্ক অনেকটা নদীর মতো। সেখানে যেমন জোয়ার থাকবে। তেমনই ভাটারও সময় আসে। তবে, সেই ভাটা থেকে সম্পর্কে কীভাবে প্রেমের জোয়ার আসবে, তা নির্ভর করে স্বামী-স্ত্রীয়ের প্রচেষ্টার উপরেই। যেকোনো সম্পর্কেই ঝগড়াবিবাদ থাকে। আর স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়াবিবাদ স্বাভাবিক ব্যাপার। তবে সেটা যদি নিয়মিত হয় তাহলে ভাবনার বিষয়। ঝগড়া থেকেই দূরত্ব তৈরি হয়। অনেক ক্ষেত্রে দেখা যায় স্ত্রীরা অল্পতেই রেগে যান। 


আরও পড়ুন: ছেলেদের যে পাঁচ স্বভাব নারীদের একেবারেই অপছন্দ


তখন এক পর্যায়ে দম্পতিরা বিচ্ছেদের পথে হাঁটেন। আপনার সঙ্গী যদি অল্পতেই রেগে যান তাহলে তাকে শান্ত করতে কয়েকটি টিপস মাথায় রাখুন। যেমন-


বিরক্ত হবেন না: স্ত্রী রেগে গেলেও তার সঙ্গে ভালোভাবে কথা বলার চেষ্টা করুন। বিরক্তিবোধ প্রকাশ করবেন না। তার কথা শুনুন, তার কথা ভালোভাবে বুঝুন। তিনি কি বলতে চাইছেন, তার অনুভূতি বুঝে তার সঙ্গে কথা বলুন। এতে দেখবেন  খুব সহজেই শান্ত হয়ে যাবেন তিনি।


জড়িয়ে ধরুন : যখন আপনার স্ত্রী আপনার ওপর প্রচণ্ড পরিমাণে রেগে যাবেন সে সময় তাকে ভালভাবে জড়িয়ে ধরবেন। তার হাত চেপে ধরুন। তাহলে দেখবেন তার রাগ আস্তে আস্তে কমে যাবে।


সঙ্গীকে বোঝান: স্ত্রী প্রচণ্ড পরিমাণে রেগে গেলে তাকে বোঝানোর চেষ্টা করুন। ধৈর্য ধরে তার কথা শুনবেন। আপনিও যদি রেগে যান, তাহলে অশান্তি বাড়বে। বাসার কাজে তাকে সাহায্য করুন। সবসময় সম্ভব না হলেও সময় পেলে বাড়ির কাজে স্ত্রীকে সাহায্য করুন। তাহলে দেখবেন আপনার উপর স্ত্রীর রাগ অনেকটাই কমে গেছে।


আরও পড়ুন: হঠাৎ লিফট আটকে গেলে যা করবেন


সারপ্রাইজ : স্ত্রী আপনার ওপর খুব বেশি রেগে গেলে তাকে খুশি করতে একটি সারপ্রাইজ দিন। পারলে তাকে পছন্দের ফুল, চকোলেট বা কোনো বিশেষ উপহার দেবেন। দেখবেন আপনার স্ত্রীর রাগ ধীরে ধীরে কমবে।


ক্ষমা করবেন : স্ত্রী ভুল করেও চেঁচামেচি করলে তাকে দ্রুত ক্ষমা করে দিন। তাহলে পরিস্থিতি ধীরে ধীরে ভালো হবে।  অশান্তিও কমবে আপনার সঙ্গে।


জেবি/আজুবা