বাঘাইছড়িতে বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯:২৭ অপরাহ্ন, ৩রা জুলাই ২০২৪


বাঘাইছড়িতে বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত
ছবি: সংগৃহীত

রাঙামাটির বাঘাইছড়িতে উজান থেকে নেমে নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় আগামীকাল বৃহস্পতিবারের (৪ জুলাই) এইচএসসি (ইংরেজি) পরীক্ষা স্থগিত করা হয়েছে।


বুধবার (৩ জুলাই) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান ।


আরও পড়ুন: ঈদ-গ্রীষ্মের ছুটি শেষে খুলেছে প্রাথমিক বিদ্যালয়


তিনি জানান, রাঙামাটিতে কয়েক দিনের টানা ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পানিতে বাঘাইছড়ির নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে উপজেলার কাচালং সরকারি কলেজ বন্যার পানিতে তালিয়ে আছে। এ অবস্থায় পরীক্ষা কেন্দ্র ও পরীক্ষার্থীদের বাড়িঘর পানিতে ডুবে থাকায় তাদের কথা বিবেচনা করে বৃহস্পতিবারের ইংরেজি বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। কিছুক্ষণ আগে চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে আমাকে নিশ্চিত করেছেন।


জেলা প্রশাসক আরও জানান, যদি শুক্রবার ও শনিবারের মধ্যে ঢলের পানি সরে যায় তাহলে যথারীতি রবিবার পরীক্ষা হবে। তবে বাঘাইছড়ি উপজেলার সিজক কলেজকেন্দ্রের পরীক্ষা যথারীতি চলবে।


আরও পড়ুন: ফেনীর দুই উপজেলায় এইচএসসি পরীক্ষা স্থগিত


কাচালং সরকারি কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম জানিয়েছেন, কাচালং সরকারি কলেজ কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থী ৪৬৮ জন এবং স্নাতক দ্বিতীয় বর্ষের পরীক্ষার্থী ১৭৪ জন।


উল্লেখ্য, শনিবার (২৯ জুন) থেকে টানা বৃষ্টিতে জেলার বাঘাইছড়ির ৮টি ইউনিয়ন, একটি পৌরসভাসহ ৩২টি গ্রামের ৪ হাজার মানুষ পানিবন্দি রয়েছে। গত মঙ্গলবার প্রায় ৩ থেকে ৫ ফুট পানির মাড়িয়ে পরীক্ষা দেয় এইচএসসি পরীক্ষার্থীরা। বুধবার একইভাবে স্নাতক ২য় বর্ষের পরীক্ষার্থীরা নৌকায় করে পার হয়ে পরীক্ষা দিতে দেখা গেছে।


জেবি/এসবি