পটুয়াখালীতে পুরোনো সেতু ভেঙ্গে খালে যুবক আহত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪৯ অপরাহ্ন, ৬ই জুলাই ২০২৪


পটুয়াখালীতে পুরোনো সেতু ভেঙ্গে খালে যুবক আহত
ছবি: প্রতিনিধি

পটুয়াখালীর রাঙ্গাবালীতে ঝুঁকিপূর্ণ একটি সেতু ভেঙ্গে খালে পড়ে গেছে। এ সময় সুজন হাওলাদার নামে এক যুবক আহত হয়েছেন।  


শুক্রবার (৬ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার রাঙ্গাবালী ইউনিয়ন পরিষদসংলগ্ন আমলাভাঙ্গা খালের ওপরের সেতুটি ভেঙ্গে পড়ে। আহত ওই যুবক ১৯ নম্বর গ্রামের সালাম হাওলাদারের ছেলে।


আরও পড়ুন: হস্তান্তরের আগেই উঠে গেছে রাস্তার কার্পেটিং


স্থানীয়রা জানান, প্রায় ১৮ থেকে ২০ বছর আগে আমলাভাঙ্গা খালের ওপর এই সেতুটি নির্মাণ করা হয়। প্রতিদিন সেতুটি দিয়ে, কয়েক শত মানুষ এবং স্কুল কলেজের শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে যাওয়া আসা করতো। 


আহত যুবকের পরিবার জানায়, সকালে মহিষ নিয়ে খাল পার হচ্ছিল সুজন। এ সময় মহিষের একটি বাচ্চা সেতুর ওপর উঠে গেলে মহিষটিকে নামাতে সেতুতে উঠে সুজন। তবে, মহিষ দ্রুত নেমে পড়লেও সুজন সেতুর মাঝামাঝি থাকায় নামতে পারেনি। তাকে নিয়েই সেতুটি ভেঙে পড়ে যায় খালে। এ সময় তার মাথা ফেটে যায় এবং হাত ও পিঠে মারাত্মক জখম হয়। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে।


আরও পড়ুন: মনপুরায় রামনেওয়াজ লঞ্চ ঘাটের বেহাল দশা  


উপজেলা প্রকৌশলী মো. হাবিবুর রহমান বলেন, এটি একটি পুরাতন ব্রিজ ছিল। আমরা ইতোমধ্যে ঝুঁকিপূর্ণ সাইনবোর্ড সাঁটানোর জন্য তালিকাও করেছি। এর মধ্যেই দুর্ঘটনা ঘটে গেছে।' 


উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন বলেন, 'দীর্ঘদিন যাবৎ সেতুটি ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। ওখানে নতুন একটা সেতু করার প্রক্রিয়া চলমান।'


এমএল/