মনপুরায় রামনেওয়াজ লঞ্চ ঘাটের বেহাল দশা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৩১ অপরাহ্ন, ৫ই জুলাই ২০২৪


মনপুরায় রামনেওয়াজ লঞ্চ ঘাটের বেহাল দশা
ছবি: জনবাণী

ভোলার মনপুরায় রামনেওয়াজ লঞ্চ ঘাটের যাত্রীদের চলাচলের একমাত্র সড়কটি ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে আরও বেহাল দশায় পরিণত হয়েছে, পিচ্ছিল কাঁদায় তৈরি হয়েছে মরণফাঁদ,হালকা বৃষ্টি তেই বেহাল হয়ে যায় রাস্তাটি, এতে লঞ্চ যাত্রীসহ ব্যবসায়ীদের মালামাল আনা নেওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। 


লঞ্চ টার্মিনাল থেকে নিচু হওয়ায় প্রায় জোয়ারে ডুবে যায় রাস্তাটি। লঞ্চে উঠা নামা করতে নিতে হয় ছোট ছোট নৌকার সাহায্য,মনপুরা থেকে রাজধানী ঢাকা যাওয়ার একমাত্র উপায় লঞ্চ হওয়ায় চরম দুর্ভোগের পরেও যাত্রীদের এপথে আসা যাওয়া করতে হয়। 


আরও পড়ুন: ঘূর্ণিঝড় রিমেলের ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ


শুক্রবার (৫জুলাই)  বেলা ২ টায় সরেজমিনে গেলে ঢাকাগামী যাত্রী গোপাল বলেন, চাকুরির সুবাধে প্রায় ঢাকা আসা যাওয়া করতে হয়। লঞ্চ ঘাটের রাস্তার দিকে তাকালে আর ঢাকা যেতে মন চাই না। কিন্তু অন্য কোনো উপায় না থাকায় এপথে আমাদের বাধ্যতামূলক যেতে হয়।


রামনেওয়াজ বাজারের ব্যবসায়ী রিয়াজ বলেন, ঢাকা থেকে মনপুরায় মালামাল আনার একমাত্র উপায় লঞ্চ। তাই ব্যবসার সব মালামাল এ ঘাট দিয়েই আনতে হয়। এ রাস্তাটি খারাপ হওয়ায় অনেক সময় মালামালের ক্ষতি হয়। আমরা দ্রুত এই রাস্তার সংস্কার চাই।


আরও পড়ুন: রাঙ্গাবালীতে উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা অনুষ্ঠিত


এবিষয় ভোলা বিআইডব্লিউটিএ কর্মকর্তা মো. শহীদুল ইসলাম আমার সংবাদ কে জানান এখন বর্ষা মৌসুম তাই অতিরিক্ত জোয়ারে পানি তে ঘাট তলিয়ে যায়, আমি সংশ্লিষ্ট দপ্তরে কথা বলেছি দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।  


এমএল/