মৌলভীবাজার সফর করে গেছেন যুক্তরাজ্যের নবাগত প্রধানমন্ত্রী!


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:২১ অপরাহ্ন, ৮ই জুলাই ২০২৪


মৌলভীবাজার সফর করে গেছেন যুক্তরাজ্যের নবাগত প্রধানমন্ত্রী!
ছবি: প্রতিনিধি

লেবার পার্টি থেকে সদ্য নির্বাচিত যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী স্যার কেয়ার স্টারমার ৮ বছর আগে সিলেট বিভাগের মৌলভীবাজার সফর করে গেছেন।


স্টারমার মৌলভীবাজারে এসেছিলেন ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে। সাধারণ  জনগণের সাথে মিশতে মফস্বল শহর মৌলভীবাজার সফর  করেছিলেন তিনি। ওই সময় স্টারমার আসেছিলেন গ্রামীণ পরিবেশ দেখতে মৌলভীবাজার সদর উপজেলার বানেশ্রী ও পাড়াশিমইলে।


আরও পড়ুন: মৌলভীবাজারে সাড়ে ৩ লাখ মানুষ পানিবন্দি


তাঁর সেই সফরে মূল ভূমিকা ছিলো মৌলভীবাজারের কৃতিসন্তান লেবার পার্টির নেতা যুক্তরাজ্য প্রবাসী আব্দুল হাই।


আব্দুল হাই সে সময় তাঁর নিজ গ্রামে লেবার পার্টির দ্বিতীয় শীর্ষ নেতাসহ সেই দলের একটি বড় টিম নিয়ে এসেছিলেন।


সে সময় স্টারমার উপস্থিত সাংবাদিকদের বলেন- বাংলাদেশ সম্পর্কে তিনি বেশ ভালো ধারনা নিয়ে যাচ্ছেন। এদেশের মানুষ মানুষের আন্তরিকতা ও আতিথেয়তা তিনি সবসময় মনে রাখবেন। 


সফরকাল ২০১৬ সালের ১৮ই ফেব্রুয়াীর শুরুতেই বানেশ্রী- পাড়াশিমইল গ্রামবাসীর পক্ষ থেকে যুক্তরাজ্যের বর্তমান প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেওয়া হয়।


আরও পড়ুন: মৌলভীবাজার সদর উপজেলার ভোট স্থগিত


তারপর স্থানীয় প্রাইমারি স্কুল পরিদর্শন, গ্রামের  এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসা পরিদর্শন করেন। পরে শেষদিকে কাউয়াদিঘি হাওরে সৌন্দর্য উপভোগে নৌবিহারে অংশ নেন তিনি। এসময় লেবার পার্টির নেতারা ছাড়াও উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। 


এরপর মৌলভীবাজারের সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নাট্য সংগঠক কয়ছর আহমদের শাহ মোস্তফা মাজারের পাশের বাসায় রাতের খাবার গ্রহণ করেন স্টারমার। ভাবতেই অবাক লাগছে যে যুক্তরাজ্যের বর্তমান সরকার প্রধান আসছিলেন।


এসডি/