‘রানের প্রয়োজন হলেই, আমি তার ব্যাট ধার চাই’


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০২:১৯ অপরাহ্ন, ৮ই জুলাই ২০২৪


‘রানের প্রয়োজন হলেই, আমি তার ব্যাট ধার চাই’
ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচের সিরিজ খেলতে গিয়ে প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের কাছে হেরে বসেছিল চ্যাম্পিয়নজয়ী ভারত। কিন্তু সেই হারটা হয়তো মেনে নিতে পারেননি গিল-রিঙ্কুরা। তাই দ্বিতীয় ম্যাচেই স্বাগতিকদের হারিয়ে ঘুরে দাঁড়িয়েছে ভারত। ১০০ রানের জয়ে ১-১ ব্যবধানে সিরিজে সমতা এনেছে সফরকারীরা।


রবিবার (৭ জুলাই) আগে ব্যাট করে জিম্বাবুয়েকে ২৩৪ রানের টার্গেট দেয় ভারত। জবাবে ব্যাট করতে নেমে ১৩৪ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। এতে ১০০ রানের জয় পায় ভারত।


আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি ফাঁস, বাংলাদেশের খেলা যেদিন


ক্যারিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেই সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেন অভিষেক শর্মা। ৪৭ বলে ১০০ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। এই সিরিজের প্রথম ম্যাচ দিয়েই স্বল্প ফরম্যাটের ক্রিকেটে অভিষেক হয় তার। যদিও সেই ম্যাচে রানের খাতা খুলতে ব্যর্থ হয়েছেন এই  ভারতীয় ওপেনার। 


এছাড়াও এই ম্যাচে অভিষেক ছাড়া ৪৭ বলে ৭৭ রানের অপরাজিত ইনিংস খেলেন রুতুরাজ গায়কোয়াড়। আর ২২ বলে ৪৮ রানের হার না মানা ইনিংস খেলেন রিংকু সিং।


আগের ম্যাচ হেরে যাওয়ায় এই ম্যাচে অনেকটা চাপই অনুভব করছিলেন ভারতীয় ক্রিকেটাররা। তবে মনে কোনো ভয় না করে আক্রমণাত্মক ব্যাটিং করে রানের পাহাড় গড়েন তারা।


আরও পড়ুন: লজ্জার হারের পর ঘুরে দাঁড়াল ভারত


ম্যাচের পর জিম্বাবুয়ের বোলারদের বিধ্বস্ত করা সেই ব্যাটের গোপন রহস্য জানিয়েছেন অভিষেক। ভারতীয় এই অলরাউন্ডার জানান, এই ব্যাট সতীর্থ গিলের কাছ থেকে ধার নিয়েছেন তিনি। আর নিজের ভালো বন্ধুর কাছ থেকে ব্যাট নিয়েই টি-টোয়েন্টি ক্রিকেটে রানের হালখাতা খুলেছেন অভিষেক।


ম্যাচ শেষে অভিষেক বলেন, ‘আমি আজ শুবমানের (গিল) ব্যাট নিয়ে খেলেছি। আমি আগেও এটি করেছি। যখনই আমার রানের প্রয়োজন হয়, আমি তার ব্যাট ধার চাই।’


গিল-অভিষেক দুই জনই দীর্ঘদিন একসঙ্গে ঘরোয়া ক্রিকেটে খেলেন। তাদের দু'জনের মেন্টরও এক; সাবেক কিংবদন্তি ক্রিকেটার যুবরাজ সিং। যে কারণে সতীর্থের কাছে ব্যাট ধার চাইতে কোনো ধরনের দ্বিধায় পড়তে হয় না অভিষেককে।


জেবি/আজুবা