রাতারাতি কোটিপতি রাজমিস্ত্রি, এলাকাজুড়ে চাঞ্চল্য


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


রাতারাতি কোটিপতি রাজমিস্ত্রি, এলাকাজুড়ে চাঞ্চল্য

লটারির টিকিট কেটে কোটিপতি হওয়ার স্বপ্ন দেখে সব শ্রেনীর মানুষ। অনেকে আবার লিটারির পিছনে এতটাই পাগল হয় যে তাদের দিনে একটি করে লটারির টিকিট কাটে ভাগ‍্য পরীক্ষাটা বাধ‍্যতামূলক। ঠিক এমনই নেশায় পাগল ছিলো বসির শেখ নামে জনৈক এক রাজমিস্ত্রি। তার এই নেশাই যে তাকে কোটিপতি করে তুলবে, তা হয়তো স্বপ্নেও ভাবতে পারেনি। 

ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের সাগরদিঘি থানার বালিয়া গ্রাম পঞ্চায়েতের নয়নডাঙা এলাকার বাসিন্দা বসির শেখ। চার সন্তানের পিতা বসির রাজমিস্ত্রি কাজ করে কোনো রকমে সংসার চালাতেন। এলাকায় সব সময় কাজ না পাওয়ায় সে হাওড়া, কলকাতা সহ বিভিন্ন জায়গায় তাকে ঘুরে বেড়াতে হতো। এর মাঝে বসিরের ছিল একটি প্রিয় শখ লটারির টিকিট কাটা। সবসময় বসির স্বপ্ন দেখতো একদিন না একদিন ঠিক সে লটারির টাকা জিতবে এবং সেই স্বপ্ন সত‍্যি হলো। লটারি টিকিট কাটার কিছুক্ষণের মধ‍্যেই একটি নম্বর থেকে  ফোন আসে বসিরের কাছে এবং তাকে জানানো হয়েছে যে, লটারি থেকে সে এককোটি টাকা  জিতেছে। ফলে মাত্র ৩০ টাকায় টিকিট কেটে কোটিপতি হওয়ার পর স্বভাবতই খুশি বসির শেখ নামের ব‍্যক্তিটি। 

কোটিপতি হওয়ার পর সে এক সাক্ষাৎকারে সাংবাদিকদের জানায়, ‌‘বাড়িতে এতজন সদস‍্য থাকায় তাদের কোনমতে দিন চলত। কিন্তু লটারির টাকা জেতার পর এবার আর কোনো অভাব থাকবে না। এবার থেকে তার ছেলেমেয়ে ভালোভাবে পড়ালেখা করতে পারবে এবং দুই অবিবাহিত বোনের বিয়ে ও জাকজমভাবে দিতে পারবে সে।’

এসএ/