বারিতে ‘প্রোগ্রামভিত্তিক গবেষণা কার্যক্রম গ্রহণ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:০৭ অপরাহ্ন, ১০ই জুলাই ২০২৪


বারিতে ‘প্রোগ্রামভিত্তিক গবেষণা কার্যক্রম গ্রহণ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ছবি: সংগৃহীত

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর গবেষণা উইং এর আয়োজনে ‘প্রোগ্রামভিত্তিক গবেষণা কার্যক্রম গ্রহণ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে


বুধবার (১০ জুলাই) ইনস্টিটিউটের সেমিনার কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের “অভ্যন্তরীণ গবেষণা পর্যালোচনা ও কর্মসূচি প্রনয়ন কর্মশালা-২০২৪” অনুষ্ঠিত হওয়ার লক্ষে এ কর্মশালার আয়োজন করা হয় 


আরও পড়ুন: বারিতে কৃষি উৎপাদন টেকসই করার লক্ষে কর্মশালা অনুষ্ঠিত


বারি'র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার এর সভাপতিত্বে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বারি'র পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল্লাহ ইউছুফ আখন্দ। 


এসময় অনুষ্ঠানে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম এবং পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. আবু হেনা ছরোয়ার জাহান। এছাড়াও আরোও উপস্থিত ছিলেন পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. নজরুল ইসলাম; পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. মো. মতিয়ার রহমান; পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. মুন্সী রাশীদ আহমদ এবং পরিচালক (ডাল গবেষণা কেন্দ্র) ড. মো. ছালেহ উদ্দিন।


আরও পড়ুন: বারিতে সনাক্তকরণ, অগ্রাধিকার-প্রমাণিত প্রযুক্তি নির্বাচন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


অনুষ্ঠানে বারি'র সকল উইং/কেন্দ্র/বিভাগ/আঞ্চলিক কেন্দ্রের বিভাগীয় প্রধান/ভারপ্রাপ্ত কর্মকর্তা ও মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তাগনসহ প্রকল্প পরিচালকগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি কো-অর্ডিনেট করেন ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা (গবেষণা উইং) ড. মো. বজলুর রহমান।


জেবি/এসবি