ঈশ্বরদীতে সড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:২২ অপরাহ্ন, ১৩ই জুলাই ২০২৪


ঈশ্বরদীতে সড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালিত
ছবি: প্রতিনিধি

দেশের বৃহত্তম মেগা প্রকল্প পাবনার ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুত প্রকল্পের সন্নিকটে রূপপুর মোড় ও গ্রীণসিটি এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।


শনিবার (১৩ জুলাই) সড়ক ও জনপথ বিভাগের সড়কের পাশে রূপপুর মোড় ও নতুনহাট আবাসন গ্রীন সিটি এলাকায় যৌথ অভিযানে ১২৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।


আরও পড়ুন: পাবনায় সাংবাদিকদের সঙ্গে নবাগত পুলিশ সুপারের মতবিনিময়


জানা যায়, নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুত প্রকল্পের নিরাপত্তা নিশ্চিত করতে সড়ক ও জনপথ বিভাগের জায়গায় অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদের জন্য অনেক আগেই পরিকল্পনা গ্রহন করা হয়। এসব অবৈধ স্থাপনায় দোকান নির্মাণ করে দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছিল স্থানীয়রা। অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য ইতিপূর্বে বারবার নোটিশ এবং মাইকিং করা হয়। এরপরও স্থাপনা সরিয়ে নেয়া না হলে শনিবার উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ, সড়ক ও জনপথ বিভাগ এবং সেনাবাহিনী যৌথভাবে অভিযান শুরু করে। এসময় রাস্তার দুই পাশের দোকানপাট হোটেল-রেস্টুরেন্টসহ অবৈধভাবে দখল করে রাখা মোট ১২৭ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।


ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাস, ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিপ্লব কুমার গোস্বামী, সহকারি কমিশনার শাহাদাত হোসেন খান, থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম, পাবনা সড়ক ও জনপথ অধিদপ্তর উপ-বিভাগীয় প্রকৌশলী, সাদিকুর রহমানসহ সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তা ও সেনাবাহিনীর কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: পাবনা সংবাদপত্র মালিক গ্রুপ এর প্রধান কার্যালয় উদ্বোধন


উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাস জানান, সড়ক ও জনপথ বিভাগের জায়গা অবৈধভাবে হোটেল-রেস্টুরেন্টসহ দোকানপাট নির্মাণ দখল করে রাখা হয়েছিল। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে স্থাপনা সরানোর জন্য বারবার নোটিশ প্রদান এবং মাইকিং করা হয়। কিন্তু দখলদাররা কর্ণপাত না করায় আজকে ১২৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, পর্যায়ক্রমে রূপপুর প্রকল্পের আশেপাশের সড়কের সকল অবৈধ স্থাপনা আমরা উচ্ছেদ করা হবে।


এমএল/