শেষবারের মতো আকাশি-নীল জার্সিতে মাঠে নামবেন ডি মারিয়া


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০২:০৯ অপরাহ্ন, ১৪ই জুলাই ২০২৪


শেষবারের মতো আকাশি-নীল জার্সিতে মাঠে নামবেন ডি মারিয়া
ছবি: সংগৃহীত

ফুটবল বিশ্বে অন্যতম জনপ্রিয় তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া। ২০২২ সালের ১৮ ডিসেম্বর কাতারের লুসাইল স্টেডিয়ামে ফুটবল ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন ছিল তার। সেদিন ছোঁয়া হয়ে যায় স্বপ্নের বিশ্বকাপ। শিরোপা জিতে সে সময়ই নিজের বুট জোড়া খুলে রাখতে চেয়েছিলেন ডি মারিয়া।


কিন্তু মাঠ কাঁপানো ডি মারিয়াকে ছাড়তে রাজি হয়নি আর্জেন্টিনা। সবার চাওয়ায় ৩৬ বছর বয়সী তারকা থেকে গেলেন আরও কিছুদিন। চলতি কোপাতেও আর্জেন্টিনার জার্সিতে মাতাচ্ছেন ডি মারিয়া। তবে, টুর্নামেন্ট শেষে সত্য সত্যিই বুট জোড়া খুলে রাখবেন তিনি। আসর শুরুর আগেই সেটা জানিয়ে দিয়েছিলেন।


আরও পড়ুন: কোপার ফাইনালের দিন কলম্বিয়ায় সাধারণ ছুটি ঘোষণা


সেই সময় শেষ হতে আর বেশি দেরি নেই। সোমবার (১৫ জুলাই) বাংলাদেশ সময় ভোরে কোপা আমেরিকার ফাইনালে মাঠে নামবে আর্জেন্টিনা। সেই ম্যাচেই ডি মারিয়াকে শেষবারের মতো দেখা যাবে আকাশী-সাদা জার্সিতে।


বিদায়ের ম্যাচের আগে এই তারকা বলেছেন, ‘আমি জাতীয় দলে আমার শেষ খেলার জন্য প্রস্তুত নই, তবে সময় এসেছে বিদায় বলার। ফাইনালে যাই ঘটুক না কেন, আমি মনে করি আমি সদর দরজা দিয়ে চলে যেতে পারব। আমি সবকিছু দিয়েছি। আমি সবসময় এই জার্সির জন্য আমার জীবন দিয়েছি। এমন সময় ছিল যখন আমি পূর্ণতা পাইনি, কিন্তু ইদানীং আমি পেয়েছি। যারা আমাকে সমর্থন করেছেন তাদের কাছে আমি কৃতজ্ঞ।’


আরও পড়ুন: খেলা চলাকালীন ব্রাজিলের গোলরক্ষককে পুলিশের গুলি


কোপা আমেরিকা যত শেষের দিকে আগাচ্ছে ততই বিদায়ের আরও কাছে চলে যাচ্ছেন এই আর্জেন্টাইন উইঙ্গার। এবারের আসরে প্রথম ফাইনালিস্ট আর্জেন্টিনা। কলম্বিয়ার বিপক্ষে শিরোপার লড়াইয়ে নামার আগে ডি মারিয়াকে নিয়ে স্মৃতিকাতর সতীর্থরাও।


ডি মারিয়ার জন্য সেরাটা দিতে প্রস্তুত সতীর্থরা। দলের অধিনায়ক মেসি সবাইকে তেমনই বার্তা দিয়ে রেখেছেন। টিজে স্পোর্টসের প্রকাশিত এক ভিডিওতে মেসি বলেন, ‘আমরা মাঠে নামার আগে ড্রেসিংরুমে শেষ মুহূর্তের পরিকল্পনা হচ্ছিল। তখন ডি মারিয়া বলে ওঠে, আমাদের ফাইনালে উঠতেই হবে। এই ফাইনালটা হবে ফিদেওর (ডি মারিয়ার ডাক নাম) জন্য। সবাই নিজেদের সেরাটা দিয়ে খেলব।’


জেবি/আজুবা