কোপার ফাইনালের দিন কলম্বিয়ায় সাধারণ ছুটি ঘোষণা


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৮:১১ অপরাহ্ন, ১৩ই জুলাই ২০২৪


কোপার ফাইনালের দিন কলম্বিয়ায় সাধারণ ছুটি ঘোষণা
ছবি: সংগৃহীত

কোপা আমেরিকার শিরোপা এখন পর্যন্ত একবারই জিতেছে কলম্বিয়া। সেটি ২৩ বছর আগে, ২০০১ সালে। আর বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা উরুগুয়ের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ১৫ বার চ্যাম্পিয়ন। তবে লিওনেল মেসিদের কলম্বিয়ানরা খুব একটা আমলে নিচ্ছেন না, সেটির প্রমাণ- শিরোপা উৎসব করতে ইতোমধ্যে সাধারণ ছুটি ঘোষণা করেছেন দেশটির সরকার।


সোমবার (১৫ জুলাই) বাংলাদেশ সময় কোপা আমেরিকার ৪৮তম আসরের ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কলম্বিয়া। খেলোয়াড়দের উৎসাহ যোগাতে ফাইনালের দিন সরকারি ছুটি ঘোষণা করেন কলম্বিয়ার রাষ্ট্রপতি গুস্তাভো পেত্রো।


আরও পড়ুন: ফাইনালে কলম্বিয়াকে চাপ মনে করছেন না মেসি


জাতিসংঘের শান্তি মিশনের কাজে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করছেন কলম্বিয়ার রাষ্ট্রপতি গুস্তাভো পেত্রো। সেখানেই এক সংবাদ সম্মেলনে এই ছুটির ঘোষণা দেন তিনি।


পেত্রো বলেন, কলম্বিয়ার জাতীয় দল ঐক্যের প্রতিনিধিত্ব করে, সংঘাত কিংবা মেরুকরণের নয়। কলম্বিয়ার পতাকাও একতার প্রতীক। তাই আমরা সোমবার, জয়ের দিনে নাগরিক ছুটির দিন উদযাপন করবো। -দ্য বিজনেন স্টান্ডার্ড


আরও পড়ুন: খেলা চলাকালীন ব্রাজিলের গোলরক্ষককে পুলিশের গুলি


তিনি আরও বলেন, বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যনির্বাহী কমিটিকে আমি উৎসাহ দিচ্ছি কর্মীদের নিয়ে একসঙ্গে কলম্বিয়ান ঐক্য উদযাপন করার জন্য। সরকারি এবং বেসরকারি ব্যবসা প্রতিষ্ঠান এদিন তাদের কর্মীদের আনন্দ করার সুযোগ করে দেবে। এক হয়ে থাকা যে সম্ভব, চলুন সেটা বিশ্বাস করি।


জেবি/আজুবা