কুড়িগ্রামে বন্যা দুর্গতদের র‍্যাব ডিজির ত্রাণ বিতরণ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫৩ অপরাহ্ন, ১৪ই জুলাই ২০২৪


কুড়িগ্রামে বন্যা দুর্গতদের র‍্যাব  ডিজির ত্রাণ বিতরণ
ছবি: প্রতিনিধি

কুড়িগ্রামের চরাঞ্চলে বন্যার পানি নেমে যাওয়া ব্রহ্মপুত্র নদের পাড়ে অসহায় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা বিতরণ করেছেন র‌্যাবের মহাপরিচালক ব্যারিস্টার মো. হারুন অর রশিদ। ত্রাণের পাশাপাশি দেওয়া হয়েছে প্রাথমিক স্বাস্থ্য সেবাও। 


রবিবার (১৪ জুলাই) দুপুরে কুড়িগ্রাম সদরের চরযাত্রাপুর এলাকায় বানভাসি মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ ও ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন শেষে এক ব্রিফিংয়ে র‌্যাবের মহাপরিচালক ব্যারিস্টার মো. হারুন অর রশিদ বলেন, প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ও অগ্রযাত্রার পাশাপাশি জনগণের সর্বোত্তম কল্যাণে কাজ করে যাচ্ছেন। বন্যা কবলিত অসহায় মানুষের জীবন রক্ষা ও নিরাপত্তার জন্য তিনি নির্দেশ দিয়ে যাচ্ছেন। দেশের এই দুর্যোগপূর্ণ মুহূর্তে র‌্যাব জনমানুষের বন্ধু হয়ে অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে। 


আরও পড়ুন: কুড়িগ্রামে আবারও বন্যা পরিস্থিতির অবনতি


তিনি আরও বলেন, জঙ্গি, মাদক,অবৈধ অস্ত্র উদ্ধার,অপরাধীদের গ্রেফতার করে জনমনে আস্থা ফিরিয়ে আনার পাশাপাশি র‌্যাব বিভিন্ন সামাজিক,মানবিক ও প্রাকৃতিক দুর্যোগে জনসাধারণের পাশে দাঁড়িয়েছে। দেশের যেকোনো আপদকালীন সময়ে অসহায় ও দুস্থ মানুষের মধ্যে মানবিক সহায়তা প্রদানে জনগণের আস্থা অর্জন কাজ করে যাচ্ছে। 


সময় চরযাত্রাপুর এলাকায় ৫ শতাধিক বানভাসি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ ও ফ্রি স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। 


আরও পড়ুন: কুড়িগ্রামে এখনও ২ লাখ মানুষ পানিবন্দী


ত্রাণের মধ্যে ছিল চাল,ডাল,আটা,চিড়া,মুড়ি,গুড়,বিস্কিটসহ অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী। ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন,রংপুর র‌্যাব ১৩ কমান্ডার কামরুল হাসান,কুড়িগ্রামের পুলিশ সুপার আল-আসাদ মো.মাহফুজুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমারসহ অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা।


জেবি/এসবি