কক্সবাজার পৌরসভার উন্নয়ন কাজে সন্তুষ্টি প্রকাশ জাইকা প্রধানের


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:২৫ অপরাহ্ন, ১৪ই জুলাই ২০২৪


কক্সবাজার পৌরসভার উন্নয়ন কাজে সন্তুষ্টি প্রকাশ জাইকা প্রধানের
ছবি: প্রতিনিধি

কক্সবাজার পৌরসভার চলমান প্রকল্পের অগ্রগতি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) প্রধান তোমোহিদি ইচিগুচি। তিনি বলেছেন, অতীতে এবং বর্তমানে জাইকা যেভাবে কক্সবাজার পৌরসভার পাশে আছে ভবিষ্যতে থাকবে। দ্রুত সময়ের মধ্যে জাইকার ২৫০ কোটি টাকা অর্থায়নে সাইমন থেকে এক্সিকিউটিভ সাম্পান পর্যন্ত ফ্লাইওভার নির্মাণের কাজ অতি দ্রুত শুরু করা হবে।


রবিবার (১৪ জুলাই) সকালে কক্সবাজারে জাইকার অর্থায়নে চলমান প্রকল্প পরিদর্শন এবং প্রকল্প সংশ্লিষ্ট অগ্রগতি সভায় জাইকার প্রধান এসব কথা বলেন।


আরও পড়ুন: নালার উপর সরকারি গণগ্রন্থাগার, রাস্তা, ব্যবসা প্রতিষ্ঠান ও বসতি


বাংলাদেশে নিযুক্ত জাইকা প্রধান তোমোহিদি ইচিগুচি সকালে বর্জ্য ডাম্পিং স্টেশন ঘুরে দেখান। এসময় পৌর মেয়র তা আধুনিকায়ন, প্লাস্টিক রিসাইকেলিং ও বর্জ্য থেকে বিদ্যুৎ তৈরির জন্য জাইকার সার্বিক সহযোগিতা কামনা করেন। এরপর পৌর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় অগ্রগতি বিষয়ক সভা।


মেয়র মো. মাহাবুবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সভায় পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা এ কে এম তারিকুল আলম কক্সবাজার পৌরসভার ভৌগলিক অবস্থা তুলে ধরেন। প্রতিবছর পাহাড় ধসের কারণে ড্রেন ভরাট হয়ে যাওয়ার বিষয়টি উপস্থাপন করেন। আধুনিক ড্রেনেজ ব্যবস্থার প্রয়োজনীয়তা, কক্সবাজার পৌরসভা রাস্তাঘাট সরু হওয়ার কারণে আধুনিক ছোট ছোট জাপানি ইকুইপমেন্ট দেওয়ার প্রস্তাব, ড্রেন পরিষ্কারের জন্য আধুনিক গাড়ি ও পর্যাপ্ত জনবলের প্রয়োজনীয়তা ব্যক্ত করেন।


আরও পড়ুন: প্রশ্নফাঁসে গ্রেফতার সোহেলের বোন শিক্ষা অফিসার, ভাবি শিক্ষক


জাইকার প্রধান এসব শুনে সহযোগিতার আশ্বাস দেন এবং তিনি হসপিটাল ইকুইপমেন্ট, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, ফিশারিজ ট্রেনিং ইত্যাদি বিষয় নিয়ে কক্সবাজার পৌরসভার সাথে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন।


সভায়প্যানেল মেয়র সালাউদ্দিন সেতু, ওমর সিদ্দীক লালু ও ইয়াছমিন আক্তার সহ কাউন্সিলর, পৌর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এমএল/