ওয়ার্নারের জন্য অস্ট্রেলিয়ার দরজা বন্ধ!


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৩:১৪ অপরাহ্ন, ১৬ই জুলাই ২০২৪


ওয়ার্নারের জন্য অস্ট্রেলিয়ার দরজা বন্ধ!
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বসা টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন অস্ট্রেলিয়ার সাবেক তারকার ব্যাটার ডেভিড ওয়ার্নার। তবুও জাতীয় দলে ফেরার ইচ্ছে তার। পাকিস্তানে অনুষ্ঠিতব্য (সম্ভাব্য) আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার ইচ্ছে প্রকাশ করেছিলেন ৩৭ বছর বয়সী এই ব্যাটসম্যান।


চলতি বছরের জানুয়ারিতে টেস্ট ক্রিকেটকে বিদায় জানান ওয়ার্নার। একই মাসে ওয়ানডে ক্রিকেট থেকেও বিদায়ের ঘোষণা দেন। সর্বশেষ তাকে ওয়ানডেতে দেখা যায় ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তিনি।


আরও পড়ুন: অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে ২০ বছর বয়সী কনোলি


তবে বিদায়ের ঘোষণার সময়ই ওয়ার্নার আবার জানিয়েছিলেন, ক্রিকেট অস্ট্রেলিয়া চাইলে ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলবেন। নয়তো ক্যারিয়ারের বাকি সময় আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি নিয়েই ব্যস্ত থাকবেন তিনি।


তবে বাঁহাতি এই ওপেনারের আবদারে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের (সিএ) প্রধান নির্বাচক জর্জ বেইলি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, সেই সুযোগ পাচ্ছেন না ওয়ার্নার। তাকে অবসর নেয়া ক্রিকেটার হিসেবেই দেখছেন তারা।


কিন্তু সিএর প্রধান নির্বাচক ওয়ার্নারকে নিয়ে বলেছেন, ‘আমরা ধরে নিচ্ছি, ডেভিড (ওয়ার্নার) অবসর নিয়েছে। তিন সংস্করণেই দুর্দান্ত ক্যারিয়ারের জন্য তার প্রশংসা করা উচিত। নিশ্চিতভাবেই আমাদের পরিকল্পনা হচ্ছে, সে পাকিস্তানে (চ্যাম্পিয়নস ট্রফিতে) থাকবে না।’


আরও পড়ুন: ভারত পাকিস্তানে খেলতে না গেলে, কী হবে চ্যাম্পিয়নস ট্রফিতে


বেইলি আরও জানান, ‘কখন সে মজা করছে, আপনি জানেন না। মনে হয়, সে একটু হইচই ফেলতে চেয়েছে। চমৎকার একটা ক্যারিয়ার তার, এর চেয়ে বেশি কী পাওয়ার আছে। অস্ট্রেলিয়ার ক্রিকেটে তার যা অবদান, সেটা দেখে সময়ের সঙ্গে সঙ্গে আমরা বুঝতে পারব, সে কত বড় কিংবদন্তি ছিল। কিন্তু দলের কথা চিন্তা করে আগামীর যাত্রার জন্য ভিন্ন খেলোয়াড়দের দিকে যাওয়াটাই রোমাঞ্চকর হবে।’


জেবি/আজুবা