টেকনাফে সাগর পথে নারীসহ ৫ রোহিঙ্গার অনুপ্রবেশ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৫৭ অপরাহ্ন, ১৭ই জুলাই ২০২৪


টেকনাফে সাগর পথে নারীসহ ৫ রোহিঙ্গার অনুপ্রবেশ
ছবি: প্রতিনিধি

মিয়ানমার থেকে ট্রলারে যোগে বঙ্গোপসাগর অতিক্রম করে ২ নারীসহ ৫ রোহিঙ্গা অনুপ্রবেশ করেছে। 


বুধবার (১৭ জুলাই) বিকাল ৩ টায় কক্সবাজারের টেকনাফের বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীপাড়া সমুদ্র উপকূলে পৌঁছার পর এই ৫ জনকে আটক করেছে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।


বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, স্থানীয় জনগনের দেয়া তথ্যের ভিত্তিতে নোয়াখালীপাড়ার ঘাটে এসে এই ৫ জনকে আটক করা হয়। বিষয়টি ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবহিত করেছেন।


আরও পড়ুন: কক্সবাজারে পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে বিজিবি-পুলিশ-র‌্যাব


চেয়ারম্যান বলেন, অনুপ্রবেশকারি রোহিঙ্গারা মিয়ানমারের আলিপাড়ার বাসিন্দা। এরা রাত ৩ টার দিকে ট্রলারে উঠে। ঘাটে পৌঁছার পর ট্রলার রেখে দালালরা পালিয়ে গেছে।


এসব রোহিঙ্গারা হলেন, আলিপাড়ার হারুনের ছেলে এনামুল হাছান, একরাম উল্লাহর ছেলে মোশাররফ, একরামের স্ত্রী ওমমুল কাইর, একরামের ছেলে মোফশ্শর, আবু বক্করের স্ত্রী শাহনাজ।


টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বলেন, স্থানীয় চেয়ারম্যান বিষয়টি তাকে অবহিত করা হয়েছে। ৫ রোহিঙ্গাকে বিজিবি হেফাজতে নিয়ে পরবর্তি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। একই সাথে ট্রলারটি জব্দ করা হয়েছে। রোহিঙ্গা অনুপ্রবেশে সহায়তাকারি ট্রলার মালিক, চালক সহ দালালদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। মিয়ানমারের সংঘাতের জের ধরে সীমান্ত দিয়ে কোনপ্রকার অনুপ্রবেশ করতে দেয়া হবে না। এব্যাপারে সীমান্ত সর্তকতার পাশাপাশি আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।


আরও পড়ুন: কক্সবাজারে আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের কার্যালয়ে ভাংচুর, ৪ নেতাকে মারধর


বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক ছমি উদ্দিন জানান, চেয়ারম্যান ৫ রোহিঙ্গাকে অনুপ্রবেশকালে আটকের বিষয়টি জেনেছেন। বিষয়টি উধ্বর্তন কর্তৃপক্ষের সিদ্ধান্ত মতে ব্যবস্থা নেয়া হচ্ছে।


এমএল/