ব্যাটে-বলে বিবর্ণ সাকিব, অভিষেকে রঙিন শরিফুল


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০১:৫৩ অপরাহ্ন, ২৭শে জুলাই ২০২৪


ব্যাটে-বলে বিবর্ণ সাকিব, অভিষেকে রঙিন শরিফুল
ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র সাকিব আল হাসান। তবে সময়টা খুব একটা ভাল যাচ্ছে না দেশসেরা এই অলরাউন্ডারের। গেল টি-টোয়েন্টি বিশ্বকাপেও ব্যাট-বল হাতে ব্যর্থ হয়েছেন সাকিব। বিশ্বকাপ থেকে ফিরেই আমেরিকায় গিয়েছিলেন তিনি। সেখানে মেজর লিগ ক্রিকেটে খেলার পর এখন খেলছেন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে। 


শুক্রবার (২৬ জুলাই) ওই ফ্যাঞ্চাইজি লিগের হয়ে মাঠে নেমেছিলেন সাকিব। সেখানেও ব্যাট হাতে ব্যর্থ এই অলরাউন্ডার।  ৬ বলে ৩ রান করেন তিনি। তার এই ব্যর্থতার রেশ চলছে কয়েকমাস ধরে। অনেকের ধারণা ক্যারিয়ারের শেষের দিকে আছেন সাকিব। একই সঙ্গে তার ফর্মও গোধূলি লগ্নে।  


আরও পড়ুন: এশিয়া কাপে স্বপ্নভঙ্গ বাংলাদেশের, ফাইনালে ভারত


মন্ট্রিয়াল টাইগার্সের কাছে ৩৩ রানে হেরেছে তার দল বাংলা টাইগার্স মিসিসাউগা। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৮৯ রানের সংগ্রহ করে মন্ট্রিয়ল টাইগার্স। এদিন বাংলা টাইগার্সের হয়ে বল হাতে উজ্জ্বল ছিলেন টাইগার পেসার শরিফুল ইসলাম। বল হাতে বাংলা টাইগার্সের হয়ে এদিন ৪ ওভারে মাত্র ১৬ রান খরচায় ১ উইকেট শিকার করেন শরিফুল। তবে বল হাতে ৩০ রান দিলেও উইকেটশুন্য ছিলেন সাকিব।


আরও পড়ুন: এবার ঢাকায় অনুশীলন ক্যাম্প টাইগারদের


জবাবে ব্যাট করতে নেমে বাংলা টাইগার্সের হয়ে দারুণ ব্যাটিং করেন ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। ৩৯ বলে ৬৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে আউট হন তিনি। গুরবাজের বিদায়ের পর দ্রুত উইকেট হারিয়ে হারের পথে যেতে থাকে দল। ২০ ওভারের খেলা শেষে ৮ উইকেট হারিয়ে ১৫৬ রানে থামে বাংলা টাইগার্সের ইনিংস। মন্ট্রিয়ল পায় ৩৩ রানের জয়। মন্ট্রিয়ল টাইগার্সের হয়ে ৪ উইকেট শিকার করেন আয়ান আফজাল খান।


জেবি/আজুবা