জামায়াত-শিবিরের হামলায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন গাজীপুর সিটির কাউন্সিলর কাজল


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫০ অপরাহ্ন, ২৭শে জুলাই ২০২৪


জামায়াত-শিবিরের হামলায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন গাজীপুর সিটির কাউন্সিলর কাজল
ছবি: প্রতিনিধি

কোটা সংস্কার আন্দোলন চলাকালে জামায়াত-শিবিরের হামলায় আহত হয়ে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন গাজীপুর সিটির কাউন্সিলর আওয়ামী লীগ নেতা ও গাজীপুর সিটি করপোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মীর ওসমান গনি কাজল। তিনি রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্যদিকে তার গাজীপুরের বাড়িতে এখনো থমথমে অবস্থা বিরাজ করছে।


শনিবার (২৭ জুলাই) হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, মীর ওসমান গনি কাজলের শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।


আরও পড়ুন: নাশকতার অভিযোগে নারায়ণগঞ্জে কাউন্সিলর গ্রেফতার


কোটা সংস্কার আন্দোলন চলাকালে আওয়ামী লীগের শান্তি সমাবেশে যোগদানের জন্য গাড়ি বহর সহযোগে ঢাকায় যাওয়ার পথে উত্তরার আজমপুরে জামায়াত-শিবিরের হামলায় গুরুতর আহত হন আওয়ামী লীগ নেতা ও গাজীপুর সিটি করপোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মীর ওসমান গনি কাজল। শুক্রবার (১৯ জুলাই) ওই হামলায় গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম আহত ও তার ব্যক্তিগত সহকারি (পিএস) আতিকুর রহমান জুয়েল নিহত হয়েছেন। হামলার সময় মীর ওসমান গনি কাজলের ব্যক্তিগত গাড়িসহ শতাধিক গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করা হয়।


তাদের সাথে থাকা গাজীপুর সিটির ৭ নম্বর ওয়োর্ডের নেতা সোলায়মান, ৮ নম্বর ওয়োর্ডের নেতা মো. গিয়াস উদ্দিন, ১০ নম্বর ওয়োর্ডের নেতা ডলার ও স্বরণ এবং আওয়ামী লীগের কর্মী আরজু, নিরব, শামীম, মৃদুল, সাকিব, মাসুদ, ইমরুল বাবু, মোখলেছ ও রকিসহ প্রায় ৪০ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


কাউন্সিলর মীর ওসমান গনি কাজলকে উদ্ধার করে প্রথমে টঙ্গীস্থ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার একটি হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে সেখানেই তিনি চিকিৎসাধীন রয়েছেন।


আরও পড়ুন: নরসিংদী কারাগারের জেলার ও সুপার বরখাস্ত


ঢাকায় আওয়ামী লীগের শান্তি সমাবেশে যোগ দেওয়ার জন্য শুক্রবার (১৯ জুলাই) শতাধিক মোটরসাইকেল ও গাড়িবহর নিয়ে ঢাকায় যাওয়ার পথে উত্তরায় নাশকতাকারীদের হামলার শিকার হন জাহাঙ্গীর আলম, মীর ওসমান গনি কাজল ও তাদের সহকর্মীরা। এতে জাহাঙ্গীর আলম গুরুতর আহত হন। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনী তাকে উদ্ধার করে। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হয়। এরপর থেকে তিনি সেখানে চিকিৎসাধীন আছেন। তার মাথায় গুরুতর জখম হওয়ায় সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়েছে। চিকিৎসাধীন জাহাঙ্গীর আলমের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।


এদিকে, শনিবার (২০ জুলাই) সকাল ১০টার দিকে কাউন্সিলর মীর ওসমান গনি কাজলের ৩৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অফিসে নাশকতাকারীরা হামলা চালিয়ে কম্পিউটার, সিসি ক্যামেরা এসি ও আসবাবপত্র ভাঙচুর এবং দুটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে পুড়িয়ে দেয়। ওই সময় নাশকতাকারীরা দুটি ল্যাপটপ ও নগদ প্রায় তিন লাখ টাকা লুট করে নিয়ে যায়।


এমএল/