আবারও রক্তাক্ত হল ভূস্বর্গ জম্মু ও কাশ্মীর


Janobani

সুজন চক্রবর্তী, আসাম (ভারত)

প্রকাশ: ০৪:৪৬ অপরাহ্ন, ২৭শে জুলাই ২০২৪


আবারও রক্তাক্ত হল ভূস্বর্গ জম্মু ও কাশ্মীর
ছবি: প্রতিনিধি

আবারও ভারতের ভূস্বর্গ জম্মু ও কাশ্মীরে জঙ্গি হামলা। ইতোমধ্যেই শহিদ হয়েছেন ভারতীয় ১সেনাসদস্য, গুরুতর আহত আরও ৪ সেনাসদস্য। জম্মু- কাশ্মীরের কুপওয়াড়াতে জঙ্গিদের সঙ্গে সেনাবাহিনীর এনকাউন্টার হয়। সেনাবাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে ১জন পাকিস্তানি এই এনকাউন্টারে মারা গিয়েছেন। পাকিস্তান বর্ডার অ‍্যাকশন টিম সীমান্ত বরাবর গুলি চালাতে থাকে। আর এতেই পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাবাহিনী। এক সিনিয়র অফিসার সাংবাদিকদের জানান, পাকিস্তানের দিক থেকে যেভাবে প্রথমে গুলি চালানো শুরু হয় তার পাল্টা জবাব না দিয়ে উপায় ছিল না। 


শুক্রবার (২৬ জুলাই) কার্গিল বিজয় দিবসে পাকিস্তানকে তীব্র কটাক্ষ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারপরই এই ধরনের হামলার ঘটনা ঘটল। যে পাকিস্তানির মৃত্যু হয়েছে তাকে এখনও শনাক্ত করা যায়নি।


আরও পড়ুন: ভারতে স্ত্রীকে পুকুরে ডুবিয়ে হত‍্যা, আত্মসমর্পণ স্বামীর


জম্মু কাশ্মীরের জঙ্গি হামলা নিয়ে ইতোমধ্যেই একটি উচ্চ পর্যায়ের রিভিউ বৈঠক করেছেন প্রধানমন্ত্রী। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে তিনি বিশেষ নির্দেশ দিয়েছেন। সীমান্ত পারে যেন কোনও ভাবেই জঙ্গিরা তান্ডব চালাতে না পারে সেদিকে জোর দিতে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।


এমএল/