সরকারকে পদত্যাগের আহ্বান ফখরুলের


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:২৩ অপরাহ্ন, ২৭শে জুলাই ২০২৪


সরকারকে পদত্যাগের আহ্বান ফখরুলের
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর | ছবি: সংগৃহীত

চলমান সহিংসতা ও প্রাণহানির দায় নিয়ে সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একটি বিবৃতি দিয়েছেন।


শনিবার (২৭ জুলাই) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।


ফখরুল ইসলাম আলমগীর বলেন, অবৈধভাবে ক্ষমতা আগলে রাখার জন্য এই সরকার এখনও খুন-গুম, মামলা দিয়ে হয়রানি এবং রিমান্ডের নামে নির্যাতন অব্যাহত রেখেছে। অনেককে আদালতে উঠানোর আগেই নির্যাতন করে পঙ্গু করা হচ্ছে। পরে আবার বিচার বিভাগকে দিয়ে রিমান্ডে নিয়ে নির্যাতন চালানো হচ্ছে।


আরও পড়ুন: জাতীয় ঐক্যের ডাক বিএনপির


ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, নুরুল হক নুরুকে রিমান্ড শেষে আদালতে নিয়ে আসার সময় সংবাদমাধ্যমে যে চিত্র এসেছে তা যেকোনো মানুষকে আলোড়িত করবে। রিমান্ডে তাকে এমনভাবে নির্যাতন করা হয়েছে, যে তিনি দাঁড়াতেই পারছেন না।


বিএনপির মহাসচিব বলেন, ছাত্রদের গুলি করে পঙ্গু করে হাসপাতালে দেখতে যাওয়া, মায়াকান্না এবং সাহায্য করার কথা বলা জনগণকে প্রতারণা করার আরেকটি নজির। তাই এই সরকারকে বলব, সব হত্যাকাণ্ডের দায় নিয়ে অবিলম্বে পদত্যাগ করুন।


তিনি বলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও দ্য মিরর এশিয়ার ঢাকা প্রতিনিধি সাঈদ খানকে গ্রেফতার ও রিমান্ডে নেওয়ার নিন্দা জানান। সাঈদ সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার থাকায় সরকার ক্ষুব্ধ হয়ে পুলিশ লেলিয়ে তাকে বাসা থেকে তুলে নিয়ে যায় এবং রাতভর তার ওপর অমানুষিক নির্যাতন চালানো হয়।


আরও পড়ুন: কোটা আন্দোলনকে নৈতিক সমর্থন দিয়ে যাবো: মির্জা ফখরুল


এ সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তার বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচার করা হচ্ছে বলেও দাবি করেন বিএনপির এই নেতা। একইসঙ্গে সাংবাদিক সাঈদ খান, শিক্ষার্থীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং সকল গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানান।


এমএল/