ফেসবুক চালুর সিদ্ধান্ত ৩১ জুলাই


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:৫৩ অপরাহ্ন, ২৮শে জুলাই ২০২৪


ফেসবুক চালুর সিদ্ধান্ত ৩১ জুলাই
ফাইল ছবি

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি ফেসবুক, ইউটিউব এবং টিকটককে শনিবার (২৮ জুলাই)  চিঠি দিয়েছে।  


রবিবার (২৮ জুলাই) এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।


আরও পড়ুন: বন্ধই থাকছে টিকটক-ফেসবুক


প্রতিমন্ত্রী পলক বলেন, “গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে তাদের কাছে জানতে চেয়েছি যে, তারা কি বাংলাদেশের সংবিধান মেনে বাংলাদেশের সাইবার স্পেস ব্যবহার করতে চায় নাকি আইন ভেঙে? ৩১ জুলাই বিটিআরসি তে এসে লিখিত এবং মৌখিকভাবে জবাব ও ব্যাখ্যা দিতে বলেছি। তাদের থেকে শুনে সিদ্ধান্ত নিতে চাই। সম্পূর্ণভাবে কোনো অ্যাপ্লিকেশন বন্ধ করিনি। বাকিটা তাদের ওপর নির্ভর করবে। তারা দায়িত্বশীল আচরণ করলে সরকারের সহযোগিতা পাবে। আমরা কোনো কিছু বন্ধ করতে চাই না।”


আরও পড়ুন: মোবাইল ইন্টারনেট চালু করে ডাটা ফ্রি দিবে সরকার


সোশ্যাল মিডিয়া আওয়ামী লীগের প্রতি পক্ষপাতমূলক আচরণ করছে এমন ইঙ্গিত করে পলক বলেন, “গত ১ মাসের অনাকাঙ্ক্ষিত ঘটনা ও গুজব ছড়িয়ে যেসব কনটেন্ট প্রকাশ করা হয়েছিল, সেগুলো তাদেরকে পাঠিয়েছি। যতগুলো কনটেন্ট তারা সরিয়েছে, প্ল্যাটফর্ম বন্ধ করেছে সেটা অতি নগন্য, আমাদের কাছে অগ্রহণযোগ্য।”


তিনি আরও বলেন, আওয়ামী লীগের সমর্থনে কাজ করা ৫০ পেজ ও একাউন্ট বন্ধ করেছে। একই কাজ বিএনপির ভেরিফায়েড পেজ থেকে বা তারেক রহমানের পেজ থেকে যা পোস্ট করা হচ্ছে, সেগুলো কেন ব্লক করা হচ্ছে না।


জেবি/এসবি