নির্বাচনে জয়ী হয়ে মিষ্টি বিতরণ করায় যুবককে পিটিয়ে হত্যা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


নির্বাচনে জয়ী হয়ে মিষ্টি বিতরণ করায় যুবককে পিটিয়ে হত্যা

ভারতের উত্তরপ্রদেশ রাজ‍্যের কুশিনগরে বিজেপি সমর্থক বাবর আলিকে বেধড়ক পিটিয়ে মারার ঘটনায় রীতিমতো তোলপাড় সৃষ্টি হয়েছে। 

জানা যায়, উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে বাবর আলি বিজেপির পক্ষে প্রচার করেছিলেন এবং  বিজেপি জয়লাভ করায় গ্রামে মিষ্টি বিতরণ করেছিলেন তিনি। এই কারণে ক্ষিপ্ত হয়ে তাঁকে বেধড়ক মারধর করেন সংঘবদ্ধ বেশ কয়েকজন। গুরুতর আহত অবস্থায় চিকিৎসারত কালে লখনউতে বাবরের মৃত্যু হয়। ইতিমধ্যে বাবরের একটি ছবি ভাইরাল হয়েছে স‍্যোশাল মিডিয়ায়। সেখানে তাঁকে মিষ্টি বিতরণ  করতে দেখা গিয়েছে।

কুশিনগরের রামকোলা থানা এলাকায় কাঠঘড়ি গ্রামের বাসিন্দা  সুবেদার আলির ছোট ছেলে বাবর আলি গ্রামের আমওয়া মোড়ে মুরগি বিক্রি করতেন। বাবরের দাদা রুস্তম আলি প্রায় ১২বছর পূর্বে মারা যান ও মেজদা চান্দে আলম মুম্বাইতে দর্জির কাজ করেন বলে জানা গেছে। বাবা ও বড়দাদার মৃত্যুর পর চান্দে আলম ও বাবর আলাদা সংসার চালাতেন। বাবরের বাড়িতে মা ও স্ত্রীসহ এক ছেলেও এক মেয়ে রয়েছে। তাদের বয়স যথাক্রমে ৪ ও ৬ বছর। 

চলিত বছরে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে বিজেপির দিকে ঝুঁকে পড়েন বাবর এবং বিজেপি সমর্থকদের নিয়ে দলের পক্ষে প্রচার ও শুরু করেন তিনি। দোকান চালানোর মাঝেই সময় করে বাবর আলি বিজেপির পক্ষে প্রচার করতেন। একাধিক বার তাঁকে এই বিষয়ে অনেকে সাবধান করলেও তিনি  বিজেপিকে সর্মথন করে একাধিক কর্মসূচিতে অংশ নেন। এরপর ১০ মার্চ ভোট গননা শেষে বাবর যখন সকলকে মিষ্টি খাওয়াতে শুরু করেন তখন ক্ষোভের মুখে পড়ে যান তিনি। 

এই প্রসঙ্গে বাবরের স্ত্রী ফতেমা জানিয়েছেন, পুরুষদের পাশাপাশি নারীরা ও বাবরকে মারধর প্রচন্ড মারধর করেন। এরপর বাবর প্রাণ বাঁচাতে ছাদে উঠে গেলেও প্রতিবেশীরা সেখানে পৌঁছে তাকে ছাদ থেকে নীচে ফেলে দেয়। এরপর বাবরকে চিকিৎসার জন‍্য রামকোলা সিএইচসিতে নিয়ে যাওয়া হয়, সেখান থেকে তাঁকে স্থানান্তরিত করা হয় লখনউতে। সেখানেই মৃত্যুবরণ করেন বাবর। 

অন‍্যদিকে, বিষয়টি প্রকাশ‍্যে আসার পরই এই মর্মান্তিক ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ‍্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথ। শুধু তাই নয়, এই ঘটনার তদন্তের পাশাপাশি কঠোর ব‍্যবস্থা নেওয়ার ও নির্দেশ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ‍্যমন্ত্রী।

এসএ/