সমন্বয়কদের খাওয়ানোর ছবি প্রকাশ জাতির সঙ্গে মশকরা: হাইকোর্ট


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:১৩ অপরাহ্ন, ২৯শে জুলাই ২০২৪


সমন্বয়কদের খাওয়ানোর ছবি প্রকাশ জাতির সঙ্গে মশকরা: হাইকোর্ট
ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনের ৬ সমন্বয়ককে গোয়েন্দা কার্যালয়ে ধরে নিয়ে খাওয়ানোর ছবি প্রকাশ করে জাতির সঙ্গে মশকরা করা হয়েছে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।


সোমবার (২৯ জুলাই) রাষ্ট্রপক্ষকে উদ্দেশ্য করে বিচারপতি  মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।


হাইকোর্ট বলেছেন, “ডিবি অফিসে যাকে তাকে ধরে নিয়ে যাবেন, তারপর খাবার টেবিলে বসাবেন। এভাবে জাতির সঙ্গে মশকরা করবেন না।”


আরও পড়ুন: শিক্ষার্থী তানভীর হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড


এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৬ সমন্বয়ককে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে নেওয়ার পর এক টেবিলে বসে খাওয়ার ছবি পোস্ট করেন অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ। যা রীতিমতো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ডিবি বলছে, “সমন্বয়কদের নিরাপত্তার স্বার্থে তাদের ডিবিতে আনা হয়েছে, তবে তাদের গ্রেফতার করা হয়নি।”


রবিবার (২৮ জুলাই) ছাত্র আন্দোলনের ওই সমন্বয়কদের সঙ্গে এক টেবিলে বসে নাস্তা করার কয়েকটি ছবি পোস্ট করেন হারুন অর রশীদ।


আরও পড়ুন: আন্দোলনকারীদের ওপর গুলি না চালানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট


ক্যাপশনে তিনি লিখেছেন, “কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা নিরাপত্তাহীনতায় ভুগছিলেন। তাই ওদের ডিবি কার্যালয়ে এনে তাদের সঙ্গে কথা বললাম। কী কারণে নিরাপত্তাহীনতায় ভুগছে! ওদের কথা শুনে শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে আমাদের নানা পরিকল্পনার কথা জানানোর পর তাদের উদ্বেগ দূর হয়েছে। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে টিম ডিবি ডিএমপি বদ্ধপরিকর।”


জেবি/এসবি