সম্পর্কে একঘেয়েমি শেষ করতে যা করবেন


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ১২:৪৯ অপরাহ্ন, ২রা আগস্ট ২০২৪


সম্পর্কে একঘেয়েমি শেষ করতে যা করবেন
প্রতীকী ছীবি

ঝগড়াঝাঁটি ও মান-অভিমান সম্পর্কে তো থাকবেই। তাই জন্য কি সম্পর্ক শেষ হয়ে যাবে? বিরহের পরে মিলনের যে অনুভূতি তা শুধু যারা প্রেম করেছেন তারাই জানেন। তবে, সম্পর্ক সুস্থ-স্বাভাবিকভাবে টিকিয়ে রাখতে গেলে কিন্তু দু’জনের সমান ভাবে চেষ্টার প্রয়োজন ।

সম্পর্কে ভালোবাসা আর চেষ্টা থাকলে সব বাধা-দূরত্বকে অতিক্রম করা সম্ভব। নিঃশেষ হয়ে যায় সব রাগারাগি, থাকেনা কোনো খারাপ স্মৃতি। এখনকার সব সম্পর্কের একটা বড় সমস্যা, সেটি হলো সময়ের অভাব।


আরও পড়ুন: ডায়াবেটিস রোগীরা রাতের খাবারে যে ভুলগুলো করলেই বিপদ


সারাদিন অফিসের চাপ, বাড়িতে এসেও আবার সেই অফিসের কাজ করতে করতে  চলেযায় বেশিরভাগ সময়। তারপর আছে বাড়ির কাজ। নিজেদের মতো করে যে কিছুটা সময় কাটাবেন তার সুযগ নেই। আর এখান থেকেই সুরু হয় সমস্যার সূত্রপাত। আর তাই সঠিক সময়ে ব্যবস্থা নিন। আর তাই সম্পর্ক সুন্দর ও মজবুত করতে মেনে চলুন কিছু উপায়।


একে অন্যের সঙ্গে সময় কাটানোর ভালো আকটি উপায় হতে পারে শরীর চর্চা। আপনার শরীর কে ফিট রাখতে দিনে ৩০ মিনিট সময় শরীর চর্চা ব্যয় করা উচিত। আর সেটাই প্রতিদিন করুন আপনার সঙ্গীর সাথে। নিজের স্বাস্থ্যের সঙ্গে সঙ্গে সম্পর্কাও অনেক ভালো থাকবে। আর এই সময়টাই মাঝেসাঝে যদি চলে হালকা ‘ফ্লার্টিং’ তাহলে তো আর কোনো কথাই থাকেনা।


আরও পড়ুন: অতিরিক্ত কাজ করার কারনে শরীরে যা ঘটে


সারাদিন কাজের মধ্যে আপনার খাওয়া দাওয়ার সময়ের কোনো ঠিক থাকে না। তবে দিনের একটা সময় আপনার সঙ্গীর জন্য রাখুন, নিয়ম করে এক বেলার খাবার একসাথে খান। তাতে ভালোবাসা বাড়ে। সেই সময়টাই অন্য সব চিন্তা ভুলে, আপনাদের কথা বলুন। সারাদিনের কর্মব্যস্ততার মধ্যে এটাই হতে পারে আপনাদের একান্ত ভালো সময়।


একসথে থাকলে মতানৈক্য, ঝগড়াঝাঁটি হতেই পারে। কিন্ত সেই রাগ মনে পুষে না রাখাটাই ভালো। তাতে নিজেদের মধ্যে দুরুত্ব বাড়ে। নিজেদের মধ্যে কোনো রাগ পুষে না রেখে দিনের ঝগড়াঝাটি দিনেই মিটিয়ে ফেলুন। নিজেদের মধ্যে কথা বিনিময় করুন, যদি কোনো সমস্যা থাকে তা মিটিয়ে ফেলুন।

নিজের প্রশংসা শুনতে ভালোবাসেন সবাই সেটি মুখে না বললেও। আর যদি সেই সুন্দর কথাটি  সনে মনের মানুষের মুখ থেকে  তাহলে তো সে আহ্লাদে আটখানা। আপনার সঙ্গীর ছোট ছোট কাজকে অভিবাদন জানান। এতে ভালোবাটা কিন্তু আরও গাঢ় হবে।


আরও পড়ুন: রাগ করলেই যেসব রোগের ঝুঁকি বাড়ে


আপনার সঙ্গীর হাতে হাত রাখুন, তকে জড়িয়ে ধরুন, তার প্রতি নিজের ভালোবাসার টান অনুভাব করান। এতে দেখবেন আপনার সঙ্গীর অনেক ভালো লাগবে এবং সেই সম্পর্কের রসায়ন আরও গাঢ় হবে।


এসডি/