হবিগঞ্জে ছাত্র-জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষ, নি’হ’ত ১


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:০৬ অপরাহ্ন, ২রা আগস্ট ২০২৪


হবিগঞ্জে ছাত্র-জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষ, নি’হ’ত ১
ছবি: সংগৃহীত

হবিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন করার সময় পুলিশের সঙ্গে ছাত্র-জনতার মধ্যে সংঘর্ষ চলাকালে একজন নিহত হয়েছেন। নিহত মোস্তাক মিয়া (২৪) পেশায় একজন শ্রমিক। 


শুক্রবার (২ আগস্ট) বিকাল থেকে ৭টা পর্যন্ত জেলা শহরের প্রধান সড়কে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন সদর হাসপাতালের আরএমও মমিন উদ্দিন চৌধুরী।


আরও পড়ুন: ময়মনসিংহে পুলিশের অভিযানে গ্রেফতার ২৭


সরেজমিনে দেখা যায়, বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা হবিগঞ্জ শহরের কোর্ট মসজিদ প্রাঙ্গণে দুপুর দেড়টায় জড়ো হন। পুলিশ ও সীমান্তরক্ষী বাহিনীর কিছু সদস্যও সেখানে অবস্থানে ছিল। হঠাৎ শায়েস্তানগরের দিক থেকে আসা একটি বিক্ষোভ মিছিল আইনশৃঙ্খলা বাহিনীর সামনে দিয়ে এসে ছাত্র আন্দোলনে যোগ দেয়। বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এ মিছিলে উপস্থিত ছিলেন।


এদিকে বিকেল সাড়ে ৩টার দিকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা টাউন হল রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিলে উত্তেজনা দেখা দেয়।


আরও পড়ুন: ময়মনসিংহ গণমিছিলে হাজার মানুষের ঢল


এ সময় পাশেই তিনকোনা পুকুরপাড় এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। এ সময় পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে। অন্যদিকে আন্দোলনকারীরা ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে।


হবিগঞ্জ সদর লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আবু জাহির-এর বাসা ভাঙচুর করা হয়। সন্ধ্যা ৭টার দিকে হবিগঞ্জ শহরের প্রধান সড়ক আইন-শৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে ছিল। তবে শহরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।



আরএক্স/