সদরপুরে পৃথকভাবে আ’লীগ ও যুবলীগের মিছিল


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৩ অপরাহ্ন, ৪ঠা আগস্ট ২০২৪


সদরপুরে পৃথকভাবে আ’লীগ ও যুবলীগের মিছিল
ছবি: প্রতিনিধি

মো. সাব্বির হাসান: বাংলাদেশে বিএনপি জামাত শিবির জঙ্গিগোষ্ঠীর সহিংসতা ও নাশকতার প্রতিবাদে ফরিদপুরের সদরপুরে উপজেলা আ’লীগ ও যুবলীগের নেতৃত্বে, শান্তি মিছিল অনুষ্ঠিত হয়েছে।


রবিবার (৪ আগস্ট) সকাল ১১টায় প্রথমে ফরিদপুর-৪ আসনের এমপি নিক্সন সমর্থক উপজেলা আওয়ামীলী যুবলীগ ও বাংলাদেশ আ’লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ সমর্থকদের আয়োজনে মিছিলবের করে।

 

আরও পড়ুন: সদরপুরে প্রশিকার গাছের চারা ও চেক বিতরণ


পৃথক দু’টি মিছিলে সদরপুর উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম বাবুলের সভাপতিত্বে সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্ত্বর থেকে স্থানীয় জনপ্রতিনিধি ও যুবলীগের কয়েক শতাধিক  নেতাকর্মীদের নিয়ে একটি শান্তি মিছিলবের হয়ে মেইন সড়ক প্রদক্ষিণ করে সদরপুর সরকারি কলেজ পর্যন্ত যায়।


এ সময় উপস্থিত ছিলেন, সদরপুর ইউপি চেয়ারম্যান কাজী জাফর উল্লাহ, চেয়ারম্যান, মোয়াজ্জেম হোসেন,  মো. রোকন উদ্দীন, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা মিছিলে অংশনেয়।  অপরদিকে উপজেলা আ’লীগের যুগ্ন আহব্বায়ক আবু আলম ও ঢেউখালী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমানের নেতৃত্বে সদরপুর কলেজ মোড় থেকে  একটি মিছিলবের হয়ে হাসপাতাল মোড় পর্যন্ত যায়।


আরও পড়ুন: সদরপুরে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের বিক্ষোভ


অপরদিকে, দুপুর ১২টার দিকে সদরপুর কলেজ মোড় থেকে সাধারণ শিক্ষার্থীরা এক দফার দাবীতে মিছিলের জন্য জড়ো হলে ছাত্রলীগের নেতারাও সদরপুর কলেজ মোড়ে জড়ো হয়। পরে ছাত্রলীগের ধাওয়ায় সাধারণ শিক্ষার্থীরা এলোপাথারিভাবে বিভিন্ন দিকে ছুটে যায়। কয়েকজন শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে। শান্তি শৃঙ্খলা রক্ষার্থে সদরপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দ মোরাদ আলী সড়কে টহল দেন। এ সময় তার সাথে সদরপুর থানার পুলিশ উপস্থিত ছিলেন।


এসডি/