কামরাঙ্গীরচরে কাউন্সিলের গাড়িতে অগ্নিসংযোগ, লাপাত্তা আ. লীগের নেতাকর্মীরা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:৩৯ অপরাহ্ন, ৬ই আগস্ট ২০২৪


কামরাঙ্গীরচরে কাউন্সিলের গাড়িতে অগ্নিসংযোগ, লাপাত্তা আ. লীগের নেতাকর্মীরা
ছবি: প্রাতিনিধি

ছাত্রজনতার আন্দোলনের চাপের মুখে সোমবার শেখ হাসিনার দেশ ছাড়ার খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে ঢাকাসহ দেশ জুড়ে সড়কে বেরিয়ে পড়েন আপামর জনতা। এসময় তিব্র ক্ষোভের বিস্ফোরণ ঘটতেও দেখামিলে। ফলে আওয়ামিলীগ নেতাকর্মীদের খুঁজে না পেয়ে দলীয় অফিস, বসত ঘর এবং ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙ্গচুর চালানো হয়। 


আরেও পড়ুন: কামরাঙ্গীরচরে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার, স্বামী আটক


এদিকে কামরাঙ্গীরচর এলাকায় রাতের অন্ধকারে পালানোর সময় ৫৭ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল মাদবরকে ধাওয়া দেয় এলাকাবাসী, একসময় তারা কাউন্সিলরকে নাপেয়ে তার ব্যবহৃত দুটি গাড়িতে ভাঙ্গচুর পরবর্তী অগ্নিসংযোগ ঘটিয়ে উল্লাস করতে থাকে। এরআগে ৫৫ এবং ৫৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন ও আলহাজ্ব মো. নুরে আলম চৌধুরীর বসতঘরে ইটপাটকেল ছুঁড়ে প্রতিবাদ জানায় এলাকাবাসী। রাতেই বিএনপির নেতাকর্মীরা এলাকাবাসীদের নিয়ে কামরাঙ্গীরচরকে আওয়ামীলীগ মুক্ত ঘোষনা করেন।


অন্যদিকে গতকাল রাতে কামরাঙ্গীরচর থানায় কোন পুলিশ সদস্যের উপস্থিতি না থাকায় দেধারসে লুটপাট হতে দেখা যায়। এছাড়াও লালবাগ বিভাগের নবনির্মিত থানায় অগ্নিসংযোগ, মালামাল লুটপাট ও নির্বিচারে ভাঙ্গচুর হয়।পরবর্তীতে থানা আঙ্গিনায় থাকা গাড়ি ভাঙ্গচুরসহ একটি গাড়িতে অগ্নিসংযোগ করা হয়।


আরেও পড়ুন: কামরাঙ্গীরচরে গৃহবধূর মরদেহ উদ্ধার



সকালে গিয়ে দেখা যায় এখনো ফুলকি দিয়ে জ্বলছে আগুন। অপরপাশে অবস্থিত দাপুটে সাবেক এমপি হাজি সেলিমের মদীনা গ্রুপের দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠানে বিভৎস রকমের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটায় আশপাশের এলাকাবাসী। এসময় তার প্রতিষ্ঠানে থাকা নির্মাণ সামগ্রী কোটি টাকা মূল্যের রড, সিমেন্ট এবং অন্যন্য জিনিস গনহারে লুটপাট হতে দেখা দেয়।


এদিকে এইদৃশ্য দেখে স্থানীয় সুশীল সমাজের লোকজনেরা বলেন এর দ্রুত ব্যবস্থা গ্রহনকরা উচিত। এইভাবে দেশ চলতে থাকলে দেশে অড়জগতা দেখা দিবে। তারা চান দ্রুত অন্তঃবর্তী কালীন সরকার ঘটন করে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে আনতে। 


এসডি/