মুন্সীগঞ্জে লুট হওয়া অস্ত্র সেনাবাহিনীর কাছে জমা দেওয়ার নির্দেশ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২:৫২ অপরাহ্ন, ৭ই আগস্ট ২০২৪


মুন্সীগঞ্জে লুট হওয়া অস্ত্র সেনাবাহিনীর কাছে জমা দেওয়ার নির্দেশ
ফাইল ছবি

মুন্সীগঞ্জ সদর থানা, ট্রাফিক কার্যালয়সহ বিভিন্ন অফিস থেকে লুট হওয়া সরকারি অস্ত্র দ্রুত সেনা ক্যাম্পে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সরকারি হরগঙ্গা কলেজের পাশে মুন্সীগঞ্জ স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী সেনা ক্যাম্পে এ লুট হওয়া অস্ত্র জমা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছে ।


আরও পড়ুন: মুন্সীগঞ্জে বিএনপির ৫১ নেতাকর্মীর জামিন


মঙ্গলবার (৬ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। মুন্সীগঞ্জে সেনাবাহিনীর দায়িত্বে থাকা কর্মকর্তা ক্যাপ্টেন চার্লস ও জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন এ তথ্য নিশ্চিত করেছেন।


বিজ্ঞপ্তিতে বলা হয়, আপনারা জানেন ইতোমধ্যে বাংলাদেশ সেনাবাহিনী দেশের দায়িত্ব গ্রহণ করেছে। আপনারা সশস্ত্র বাহিনীর প্রতি আস্থা রাখুন। সকল ধরনের ভাঙচুর, হত্যা, সংঘর্ষ ও মারামারি থেকে জনগণকে বিরত থাকার অনুরোধ করা হলো। ধর্মীয় সম্প্রীতি বজায় রাখা এবং অন্যান্য ধর্মালম্বীদের বাসা, উপাসানালয়, লুট বা ধ্বংস না করার জন্য অনুরোধ করা হলো।


আরও পড়ুন: মুন্সীগঞ্জে আন্দোলনে ত্রিমুখী সংঘর্ষ, গুলিতে নিহত ২


এর পাশাপাশি সকল লুট হওয়া অস্ত্র মুন্সীগঞ্জ শহরের হরগঙ্গা কলেজের পাশে শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে (মুন্সীগঞ্জ স্টেডিয়াম) স্থাপিত অস্থায়ী সেনাক্যাম্পে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হলো।’


উল্লেখ্য, গত সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে শেখ হাসিনার দেশ ছাড়ার খবর ছড়িয়ে পড়ার পর থেকে সন্ধ্যা পর্যন্ত মুন্সীগঞ্জ পৌরসভা, মুন্সীগঞ্জ সদর থানা, ট্রাফিক কার্যালয়, জেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন ও তার পুত্র দ্বাদশ জাতীয় সংসদে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য ফয়সাল বিপ্লবের বাসভবন আগুন দিয়ে পুড়িয়ে দেয় বিক্ষুব্ধ জনতা। এসময় সদর থানা ও ট্রাফিক কার্যালয়ে থাকা সরকারি অস্ত্র-গুলি লুট হয়। পুড়ে ছাই হয়ে যায় সকল গুরুত্বপূর্ণ কাগজপত্র।


আরও পড়ুন: মুন্সীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য গ্রেফতার


এছাড়া জেলার বিভিন্ন জায়গায় রাতভর একাধিক ঘটনার খবর পাওয়া গেছে। বিভিন্ন উপজেলায় আওয়ামী লীগ অফিস ও নেতা কর্মীদের বাসায় ভাঙচুর ও হামলার খবর পাওয়া গেছে।


এসডি/